Sc EastBengal: ডার্বির প্রস্তুতিতে এসসি ইস্টবেঙ্গল, নতুনদের ডার্বির গুরুত্ব বোঝাতে ব‍্যস্ত অরিন্দমরা

ঐতিহ্যের ডার্বির আগে এসসি ইস্টবেঙ্গলের সিনিয়ররা বাড়তি দায়িত্ব নিয়েছেন

হাতে আর মাত্র একটা দিন। তারপর কলকাতার ঐতিহ্যবাহী ডার্বি। আর এই ঐতিহ্যের ডার্বির আগে এসসি ইস্টবেঙ্গলের সিনিয়ররা বাড়তি দায়িত্ব নিয়েছেন। ভারতীয় ফুটবলের সেরা ম্যাচের মাহাত্ম্য বোঝাতে স্প্যানিশ কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজ ভারতীয় দলের সিনিয়র মহম্মদ রফিক, বলবন্ত সিং, অরিন্দম ভট্টাচার্য, রাজু গায়কোয়াড়, বিকাশ জাইরুদের ছেড়ে দিয়েছেন দলের নতুনদের কাছে। রফিকরা কলকাতা ডার্বির গল্প করে নতুন ফুটবলারদের উজ্জীবিত করছেন।

এই নিয়ে সিনিয়র এক ফুটবলার বলেন, “ডার্বির গুরুত্ব বিশ্বের সব ফুটবলাররাই জানে। ওদের কিছু বলতে হয় না। নতুনরা কলকাতা ডার্বি না খেললেও তা নিয়ে ধারণা তৈরি হয়ে যায়। তবে আমরা এই ম্যাচ নিয়ে বেশি ভাবছি না। আর পাঁচটা ম্যাচের মতোই দেখছি ডার্বিকে। এই ম্যাচ নিয়ে বেশি আলোচনা করলে নিজেদের উপরই চাপ বাড়বে।”

বড় ম্যাচের প্রস্তুতিতেও ফুটবলারদের চাপমুক্ত রাখছেন কোচিং স্টাফরা। একদিনের ছুটি কাটিয়ে বুধবার থেকেই ডার্বির চূড়ান্ত প্রস্তুতিতে নেমে পড়েছে এসসি ইস্টবেঙ্গল। সকালের অনুশীলনে অবশ্য কোনও চমক ছিল না। গোয়ার শিবিরে খোঁজ নিয়ে জানা গেল, মানোলো দিয়াজ মাঝমাঠ ও আক্রমণ ভাগের ফুটবলারদের দিয়ে রক্ষণ ভেঙে গোল করার অনুশীলন করিয়েছেন। দুই প্রান্ত থেকে ক্রস ফেলে হেডে ও ভলিতে গোল করার মহড়াও চলে। সেট পিস থেকে গোল করার পাশাপাশি গোল যাতে না খেতে হয়, তার জন্য ডিফেন্ডারদের দায়িত্ব বুঝিয়ে দিচ্ছেন লাল-হলুদের স্প্যানিশ কোচ।

জামশেদপুর ম্যাচে মাঝমাঠে বল ধরে খেলার লোক ছিল না। অথচ স্কোয়াডে থাকলেও ডাচ মিডফিল্ডার ড্যারেন সিডওয়েলকে খেলাননি দিয়াজ। অনুশীলনে ড্যারেনকে যেভাবে ব্যবহার করছেন স্প্যানিশ কোচ, তাতে শনিবারের মেগা ম্যাচে ডাচ মিডিওর উপর গুরুত্বপূর্ণ দায়িত্ব থাকতে পারে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে চিমা আসবেন পরিবর্ত হিসেবে। দুই সাইড ব্যাক হীরা ও রফিকের পারফরম্যান্সে নাকি সন্তুষ্ট নন কোচ। তাই অঙ্কিত, রাজু, আদিলদের তৈরি রাখছেন মানোলো দিয়াজ।

আরও পড়ুন:Santosh Tropy: সন্তোষ ট্রফিতে আজ বাংলার প্রতিপক্ষ সিকিম

Previous articleত্রিপুরা পুরভোট: কেন্দ্রকে আরও ২ কোম্পানি আধাসেনা মোতায়েনের নির্দেশ সুপ্রিম কোর্টের
Next articlePM Modi:কৃষকদের তাঁবুতে ঠেলে যোগী রাজ্যে আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্বোধনে মোদি