Bratya Basu: তৃণমূলে যোগ দেওয়ার পরই শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক মইদুলদের, মিটল সমস্যা

রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলন দেখিয়েও বর্তমানে তৃণমূলেই যোগ দিয়েছেন শিক্ষক নেতা মইদুল ইসলাম এবং বিষপানকারী পাঁচ শিক্ষিকা। আর যোগ দেওয়ার পরই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে আলোচনায় বসলেন তাঁরা। বিকাশ ভবনের এদিনের বৈঠকে বেশ কয়েকটি সমস্যার সমাধান হয়েছে বলেই দাবি শিক্ষামন্ত্রীর। বৈঠক শেষে শিক্ষক নেতা মইদুল ইসলাম বলেন, “আমরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর আস্থা রেখেছি। এতদিন লড়াইয়ের পর আমরা জয় পেলাম।”

বিকাশ ভবনে মইদুলদের সঙ্গে আলোচনার পর শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘গত রবিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে তৃণমূলে যোগ দিয়েছেন শিক্ষক ঐক্য মঞ্চের নেতা মইদুল।’ তিনি জানান, অনেক দিন ধরেই তাঁর সঙ্গে কথাবার্তা বলার আগ্রহ প্রকাশ করেছিলেন এরা, আগেও আলোচনায় বসতে চেয়েছিলেন তিনি, তবে বিভিন্ন কারণবশত সময় হয়ে ওঠেনি। তিনি জানান, আজ ওই আলোচনায় অনেকগুলো ইতিবাচক কথা হয়েছে, যেগুলো সরকারের পক্ষ থেকে করা সম্ভব। তিনি জানান, ‘কিছু বিষয় টেবিলে বসেই সলভ হয়েছে।’

উল্লেখ্য, মাস তিনেক আগে বদলির অভিযোগে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন পাঁচ শিক্ষিকা। সেই সময় বিষয়টি নিয়ে রাজনৈতিক চাপানউতোরও শুরু হয়। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়ির কাছে আদিগঙ্গায় নেমে বিক্ষোভ দেখিয়েছিলেন মইদুল ইসলাম। গত ২১ নভেম্বর ডায়মন্ড হারবারে ব্রাত্য বসুর উপস্থিতিতেই তৃণমূলে যোগ দেন মইদুল ইসলাম, বিষপানকারী ৫ শিক্ষিকা-সহ শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের কয়েক হাজার সদস্য।

আরও পড়ুন- Tripura: ত্রিপুরায় গণতন্ত্রের অন্ধকার অধ্যায় রচনা করল বিজেপি, অভিযোগ রাজীব-সুবলের

Previous articleJago Bangla: দলকে শূন্যে টেনে নামিয়েছেন অধীর চৌধুরী: ‘জাগো বাংলা’-র সম্পাদকীয়তে কংগ্রেসকে তুলোধোনা
Next articleগেরুয়া হিংসার বাতাবরণে পুরভোট ত্রিপুরায়, সুপ্রিম কোর্টে যেতে পারে TMC ও CPIM