Pegasus:পেগাসাস তদন্তে অভিষেক-রাহুল-পিকে-সহ ২১ জনকে বক্তব্য জানাতে বলল তদন্ত কমিশন

পেগাসাস কান্ডের তদন্তে গঠিত রাজ্য সরকারের কমিশনে ইতিমধ্যেই পাঁচজন তাঁদের বয়ান রেকর্ড করে কাছে পাঠিয়েছেন বলে সূত্রের খবর। 

পেগাসাস তদন্তে রাজ্য সরকারের গঠিত কমিশনের তরফে মোট ২১জনকে তাঁদের বক্তব্য জানাতে ডাকা হল। কমিশন সূত্রে খবর, এঁদের মধ্যে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay), রাহুল গান্ধী (Rahul Gandhi), প্রশান্ত কিশোর (Prashant Kishor), সিবিআইয়ের (CBI) প্রাক্তন অধিকর্তা রাকেশ আস্থানা (Rakesh Rasthana), রাজ্যের একজন প্রাক্তন আইএএস (Ias)। ফোনে আড়িপাতাকাণ্ডে প্রথম অভিযোগ জানিয়েছিলেন এঁরাই। দেশের সামনে নিয়ে এসেছিলেন এই ষড়যন্ত্রের কথা। তদন্তে নেমে সেই কারণে এদের বক্তব্য নথিভুক্ত করতে চায় কমিশন। অভিযোগকারীরা তদন্ত কমিটিকে পেগাসাস (Pegasus) নিয়ে তাঁদের বক্তব্য এবং অভিজ্ঞতার কথা জানাবেন বলে খবর। ইতিমধ্যেই পাঁচজন ভার্চুয়াল মাধ্যমে তাঁদের বক্তব্য কমিশনকে জানিয়েছেন।

আরও পড়ুন:গোয়াবাসীকে ‘Feast of Saint Francis Xavier’র শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamamta Banerjee) বারবার পেগসাস নিয়ে মোদি সরকারকে তীব্র আক্রমণ করেছেন। এমনকী, এর প্রতিবাদে প্রতীক স্বরূপ নিজের ফোনের ক্যামেরায় টেপ আটকে রেখেছেন। অভিযোগ, কেন্দ্রের বিরোধীদলের শীর্ষস্থানীয় নেতৃত্ব, সাংবাদিক, সিবিআই অফিসারের ফোন পেগাসাসের মাধ্যমে ট্যাপ করা হয়। ফোনের যাবতীয় তথ্য চুরি করা হয়। যার মধ্যে রয়েছে রাহুল গান্ধী, অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোরের নাম। পেগাসাসকাণ্ডে ২৬ জুলাই একটি তদন্ত কমিশন তৈরি করে রাজ্য সরকার। সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মদন বি লোকুর এবং হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য এই কমিশনে রয়েছেন।
সূত্রের খবর, পেগাসাস আড়িপাতা কাণ্ডে যাঁরা তথ্য চুরির শিকার, তাঁদের মোবাইল ফোনও ফরেনসিক পরীক্ষার জন্য কমিশনের কাছে জমা পড়তে পারে। যাঁরা কমিশনের নোটিশে সাড়া দেননি, তাঁদের দ্বিতীয়বার নোটিশ পাঠানো হবে। ২১ ডিসেম্বর পর্যন্ত পেগাসাস তদন্তের রেকর্ডিং চালিয়ে যাবে কমিশন।



Previous articleগোয়াবাসীকে ‘Feast of Saint Francis Xavier’র শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর
Next articleJadavpur University: ইসরো সন্তুষ্ট যাদবপুরের গবেষণায়