‘নো কিসিং’-এর নিষেধাজ্ঞা একাধিক দেশে

এই স্ট্রেনের হদিশ মিলেছে বিশ্বের প্রায় ২৯টিরও বেশি দেশে

ওমিক্রন নিয়ে উদ্বেগে গোটা বিশ্ব। মারণ ভাইরাসের এই নয়া স্ট্রেন ঠিক কতটা ভয়ংকর হতে পারে, তা নিয়ে এখনও চলছে গবেষণা। তবে এর মধ্যেই এই স্ট্রেনের হদিশ মিলেছে বিশ্বের প্রায় ২৯টিরও বেশি দেশে। জারি করা হয়েছে একাধিক কোভিড বিধিনিষেধ। হাত ধোয়া, স্যানিটাইজার ব্যবহার, দূরত্ববিধি মেনে চলার পাশাপাশি এবার চুমু খাওয়ার উপরও জারি নিষেধাজ্ঞা। Omicron ঠেকাতে প্রেমিক-প্রেমিকাদের চুমুতেও এবার কোপ। এই নিয়ে এবার রেড অ্যালার্ট জারি একাধিক দেশে।

সামনেই বড়দিন। প্যারিসের রাস্তা থেকে লন্ডনের অলিগলি, ক্রিসমাসের রঙে সেজে উঠবে কিছুদিনের মধ্যেই। কিন্তু, কোভিড বিধিনিষেধের গেরোয় ফেঁসে নিয়ন আলোয় প্রেমিকার ঠোঁটে ঠোঁট রাখা হবে না প্রেমিকের। বাধা নিয়ে উদ্বেগে গোটা বিশ্ব। মারণ ভাইরাসের এই নয়া স্ট্রেন ঠিক কতটা ভয়ংকর হতে পারে, তা নিয়ে এখনও চলছে গবেষণা। তবে এর মধ্যেই এই স্ট্রেনের হদিশ । নয়া স্ট্রেনের বাড়বাড়ন্ত রুখতে কোনওভাবেই যুগলদের চুমু খেতে দেওয়া যাবে না। এমনটাই জানাচ্ছেন ব্রিটেনের এক মন্ত্রী।

আরও পড়ুন- জেলায় জেলায় বৃষ্টি, কাকদ্বীপের মুড়িগঙ্গা নদীতে ডুবল পণ্যবাহী নৌকা

তাঁর কথায়, ‘চিরাচরিত এই প্রথা এবার বাদ দিতে হবে। অগত্যা Omicron-এর সংক্রমণ রুখতে ভালোবাসার এই বহিঃপ্রকাশ থেকে তাই আপাতত দূরেই থাকতে হবে লাভ বার্ডসদের।

Previous articleসোমে সংসদে ব্যাঙ্ক বেসরকারিকরণ বিল, দেশজুড়ে প্রতিবাদের হুঁশিয়ারি রাকেশ টিকায়েতের
Next articleOmicron: রাজধানীতে হানা দিল ওমিক্রন, দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৫