Omicron: ওমিক্রন আবহে মুম্বইয়ে ‘উধাও’ বিদেশ থেকে আসা ১০৯ জন!

সম্প্রতি বিদেশ থেকে ২৯৫ জন দেশে ফিরেছেন। তাঁদের মধ্যে ১০৯ জনের কোনও হদিশ পাওয়া যাচ্ছে না

প্রতিদিনই দীর্ঘ হচ্ছে তালিকা। ভারতে গত ২ ডিসেম্বর প্রথম ওমিক্রনে আক্রান্তের খোঁজ মিলেছিল কর্নাটকে। সেখানে ২ ব্যক্তির শরীরে সংক্রমণ ধরা পড়ে তাঁদের মধ্যে কয়েকজন দক্ষিণ আফ্রিকা থেকে ফিরছিলেন। এরপর গুজরাতেও (Gujrat) হানা দেয় ওমিক্রন। একে একে মুম্বই এবং দিল্লির পর মঙ্গলবার রাজস্থানেও ওমিক্রনের হদিশ মিলেছে। এসবের মধ্যেই মহারাষ্ট্রে বেপাত্তা বিদেশ থেকে আসা ১০০ র বেশি ব্যক্তি!

এই প্রসঙ্গে কল্যাণ ডোম্বিভালি পৌর কর্পোরেশনের প্রধান বিজয় সূর্যবংশী (Vijay Suryavanshi ) জানান যে ২৯৫ জন সম্প্রতি বিদেশ থেকে মুম্বইয়ে ফিরেছেন, তার মধ্যে ১০৯ জনের কোনও হদিশ নেই। আর এই নিখোঁজ বিমানযাত্রীদের ফলে মাথায় চিন্তা ভাঁজ পড়েছে রাজ্য প্রশাসনের। উদ্বিগ্ন স্বাস্থ্য আধিকারিকরাও।

জানা গিয়েছে, সম্প্রতি বিদেশ থেকে ২৯৫ জন দেশে ফিরেছেন। তাঁদের মধ্যে ১০৯ জনের কোনও হদিশ পাওয়া যাচ্ছে না। থানের  টাউনশিপ এলাকার এই বাসিন্দারা বিদেশ থেকে ফিরার পর থেকেই এক্কেবারে বেপাত্তা। এর মধ্যে বেশ কয়েকজনের মোবাইল ফোনও আবার সুইচ অফ। অনেকের বাড়ি গিয়ে দেখা গিয়েছে সেটি তালাবন্ধ। কেএমডিসির নিয়ম অনুযায়ী, ঝুঁকিপূর্ণ দেশ থেকে ফিরলে আগামী সাতদিন হোম কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক। অষ্টম দিনে করাতে হবে কোভিড পরীক্ষা। যদি সেই রিপোর্ট নেগেটিভও হয় সুরক্ষার খাতিরে আরও সাতদিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে তাঁদের। এই নিয়ম যাতে কোনওভাবেই লঙ্ঘিত না হয় সেই বিষয়ে প্রথম থেকেই কড়া নজর রেখেছে রাজ্য প্রশাসন। তার মধ্যেই এই ধরণের ঘটনা সত্যিই উদ্বেগজনক।

আরও পড়ুন- পুরভোট নিয়ে দ্বিচারিতা! প্রার্থী খুঁজে না পেয়ে অজুহাত দিচ্ছে বিজেপি: তীব্র আক্রমণ কুণালের

Previous articleপুরভোট নিয়ে দ্বিচারিতা! প্রার্থী খুঁজে না পেয়ে অজুহাত দিচ্ছে বিজেপি: তীব্র আক্রমণ কুণালের
Next articleSc EastBengal: আইএসএলে ফের হারের মুখ দেখল এসসি ইস্টবেঙ্গল, প্রশ্নের মুখে লাল-হলুদের রক্ষণভাগ