জেনারেল বিপিন রাওয়াতসহ ১৩ জনের মরদেহে শেষশ্রদ্ধা প্রধানমন্ত্রীর, শুক্রবার বিকেলে শেষকৃত্য

মরদেহে শেষশ্রদ্ধা জানালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং(Rajnath Singh), ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল

দেশ হারিয়েছে তার বীর সন্তানকে। বুধবার তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত(Bipin Rawat) ও তাঁর স্ত্রী। এই দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন আরও ১১ জন। বৃহস্পতিবার সন্ধ্যায় তামিলনাড়ু থেকে এই ১৩ জনের মরদেহ এসে পৌঁছয় দিল্লির পালাম বায়ুসেনা ঘাঁটিতে। সেখানেই এদিন জেনারেল বিপিন রাওয়াত সহ অন্যান্যদের মরদেহে শেষশ্রদ্ধা জানালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং(Rajnath Singh), ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। পাশাপাশি শ্রদ্ধা জানালেন তিন সেনাবাহিনীর প্রধানরা।

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে দিল্লির সেনা হাসপাতালের রাখা হবে মরদেহগুলি। শুক্রবার সকালে সেনা হাসপাতাল থেকে জেনারেল রাওয়াতের দিল্লির বাড়িতে থাকবে তাঁর মরদেহ। সেখানে সকাল ১০.৩০ থেকে দুপুর ১.৩০ পর্যন্ত সাধারণমানুষ শ্রদ্ধা জানাতে পারবেন তাঁকে। এরপর বিকেলে দিল্লি ক্যান্টনমেন্টে পূর্ণ সামরিক মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে সিডিএস বিপিন রাওয়াতের। অন্যদিকে আজই দুর্ঘটনায় মৃতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে সমবেদনা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

আরও পড়ুন:Omicron আতঙ্ক: আন্তর্জাতিক উড়ানের উপর ৩১ জানুয়ারি পর্যন্ত নিষেধাজ্ঞা বাড়ালো কেন্দ্র

অন্যদিকে, দুর্ঘটনার পর আজই দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে অভিশপ্ত সেই হেলিকপ্টারের ব্ল্যাকবক্স। ইতিমধ্যেই তা পাঠানো হয়েছে তদন্তকারীদের কাছে। কিভাবে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটলো তার রহস্য উন্মোচিত হবে এই ব্ল্যাকবক্স থেকে। পাশাপাশি এই বিমান দুর্ঘটনায় একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের শারীরিক অবস্থা আশঙ্কাজনক হলেও স্থিতিশীল তাকে স্থানান্তর করা হয়েছে ব্যাঙ্গালুরুতে। দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে তিন বাহিনীর যৌথ তদন্ত কমিটি তৈরি করার নির্দেশ দিয়েছে বায়ুসেনা। তদন্ত কমিটির নেতৃত্বে থাকবেন এয়ার মার্শাল মানবেন্দ্র সিং।

উল্লেখ্য, তামিলনাড়ু ওয়েলিংটন ডিফেন্স কলেজ থেকে ১৩ জনের মরদেহ সুলুরে নিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার কবলে পড়ে মৃতদেহ বহনকারী অ্যাম্বুলেন্স। জানা গিয়েছে, একটি অ্যাম্বুল্যান্স ও একটি পাইলট পুলিশ ভ্যান দুর্ঘটনার শিকার হয়। দুর্ঘটনায় আহত হন ৭ জন পুলিশ কর্মী। তাঁদের স্থানীয় মেট্টুপালায়ম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুর্ঘটনার পর অন্য অ্যাম্বুল্যান্সে সরিয়ে নেওয়া হয় দেহ।

Previous articleTejeswi Yadav: একই সঙ্গে বাগদান ও বিয়ে সারলেন তেজস্বী যাদব
Next articleRohit Sharma: একদিনের ক্রিকেটে অধিনায়কত্বের দায়িত্ব পাওয়ার পর বিরাট প্রসঙ্গে কী বললেন রোহিত শর্মা?