নন্দীগ্রামে হার নিয়ে সুব্রতর অডিও ফাঁস, বঙ্গ রাজনীতিতে জল্পনা

ওই অডিওতে সুব্রতকে বলতে শোনা গিয়েছে, দলীয় কিছু কর্মীদের অসহযোগিতার কারণে নন্দীগ্রামের বিধায়ক হতে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায়

একুশের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে(Nandigram) মমতার হারের কারণ নিয়ে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি অডিও ভাইরাল হয়েছে। যেখানে হারের কারণ নিয়ে মন্তব্য করতে দেখা গিয়েছে তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীকে(Subrata Bakshi)। আসন্ন কলকাতা পুরসভা নির্বাচনের আগে সুব্রতর এই অডিও প্রকাশ্যে আসতেই রীতিমতো জল্পনা শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে। ওই অডিওতে সুব্রতকে বলতে শোনা গিয়েছে, দলীয় কিছু কর্মীদের অসহযোগিতার কারণে নন্দীগ্রামের বিধায়ক হতে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।

প্রকাশ্যে আসা ওই অডিওতে সুব্রত বক্সীকে বলতে শোনা যাচ্ছে, “দলীয় কিছু কর্মীর অসহযোগিতার কারণেই, নন্দীগ্রামে বিধায়ক হতে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এটা আমাদের কাছে গর্বের বিষয়, যে ভবানীপুরের মাটি থেকেই তৃতীয় বারের জন্য জয়ী হয়ে আবারও বাংলার মুখ্যমন্ত্রীর আসনে বসেছেন মমতা”। পাশাপাশি তিনি আরো বলেন, “নন্দীগ্রামে ষড়যন্ত্র ও চক্রান্ত যেমন হয়েছিল মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে, তেমনই কিছু কর্মীরা অসহযোগিতাও করেছিল। তবে মুখ্যমন্ত্রী সর্বদাই নন্দীগ্রামকে সম্মান করে এসেছেন এবং আগামীতেও আমরা পাশে থাকব।” উল্লেখ্য, ভাইরাল ওই অডিওর সত্যতা যাচাই করেনি ‘এখন বিশ্ব বাংলা সংবাদ’।

আরও পড়ুন:Molestation: লিফট দেওয়ার নামে মধ্যরাতে শ্লীলতাহানি, গ্রেফতার পুলিশের ASI সহ সিভিক ভলেন্টিয়ার

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর নন্দীগ্রামের ফলাফল নিয়ে বহুবার মুখ খুলেছে শাসক দল। তৃণমূলের দাবি, নন্দীগ্রামে ভোটগণনায় কারচুপি করা হয়েছে। আর এই বিষয় নিয়ে এখনও মামলা চলছে আদালতে। আর এরই মধ্যে সুব্রতর অডিও ক্লিপ ভাইরাল হতেই জল্পনা শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে। তবে এই অডিও ক্লিপ প্রসঙ্গে তৃণমূলের পক্ষ থেকে সেভাবে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। যদিও তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, নির্বাচনের আগে এমন নানান ধরনের অডিও প্রকাশ্যে আসে আদৌ সেগুলো সত্য কিনা তা নিয়ে প্রশ্ন থেকে যায়।

Previous articleSourav Ganguly: কেন বিরাটকে সরিয়ে নেতা রোহিত? আসল কারণ জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট
Next article“GOA TMC: “গৃহলক্ষ্মী প্রকল্প” ঘোষণার পরই ঠাসা কর্মসূচি নিয়ে গোয়া সফরে মমতা-অভিষেক