Weather Forecast: অপেক্ষার অবসান ঘটিয়ে আগামী সপ্তাহেই রাজ্যে শুরু শীতের ইনিংস

বাংলা ক্যালেন্ডার বলছে হেমন্ত পেরিয়ে আগামী সপ্তাহেই পৌষের আগমন হবে রাজ্যে। তাও বঙ্গে শুধুই শীতের আমেজ। কবে জাঁকিয়ে পড়বে শীত? আবহবিদদের মতে উত্তুরে হাওয়ার দাপটে আগামী সপ্তাহেই দ্রুত পারদপতনের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:Tornado: আমেরিকায় টর্নেন্ডোর তান্ডব! তছনছ একাধিক বাড়ি, কেন্টাকিতে মৃতের সংখ্যা অন্তত ৭০

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে রাজ্যে নিম্নচাপের বাধা কেটেছে। এই পরিস্থিতিতে আগামী সপ্তাহেই কলকাতা-সহ গাঙ্গেয় বঙ্গে জাঁকিয়ে পড়তে চলেছে। আগামী কয়েক দিনে কলকাতার তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নীচে নামতে পারে। তারপরই শীতের আগমন ঘটবে বলে খবর। সুতরাং শীতের জন্য রাজ্যবাসীকে আরও বেশ কয়েকদিন অপেক্ষা করতে হবে।

এ দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।আগামী কয়েকদিন রাজ্যে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, সোমবার উত্তর পশ্চিম ভারতে ফের একটি পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করবে৷ আর এর ফলেই জম্মু- কাশ্মীর, হিমাচল প্রদেশের মতো রাজ্যগুলিতে তুষারপাত হওয়ার কথা রয়েছে৷ এই পশ্চিমী ঝঞ্ঝার আংশিক প্রভাবে এ রাজ্যেও পড়বে বলে জানা যাচ্ছে৷

দক্ষিনবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও শীতের আমেজ ক্রমশ বাড়বে। শুষ্ক আবহাওয়া উত্তরবঙ্গেও। আগামী কয়েকদিন তাপমাত্রার তারতম্যে জলীয়বাষ্প থাকায় কুয়াশা হতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশার সম্ভাবনা বেশি।

Previous articleBreakfast sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleNarendra Modi: হ্যাক মোদির টুইটার অ্যাকাউন্ট! লেখা হল ‘ বৈধতা পাচ্ছে বিট কয়েন’