Madhyapradesh:১৭ মিনিটের বিয়ে হিন্দু ধর্ম বিরোধী!আসরেই চলল গুলি, মৃত ১

বিয়ের আনন্দ নিমেষেই বিষাদে পরিণত হল। বিয়ে চলাকালীন আচমকাই ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে বিয়েবাড়িতে ঢুকে গুলি চালানোর অভিযোগ উঠল এক দল যুবকের বিরুদ্ধে। ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। রবিবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhyapradesh)মন্দসৌরে। যা ঘির রীতিমত শোরগোল পড়ে গিয়েছে। ঘটনায় এখনও পর্যন্ত ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।হামলাকারীরা হিন্দুত্ববাদী একটি সংগঠনের সদস্য বলে দাবি স্থানীয়দের। যদিও ধৃতেরা এব্যাপারে কিছুই জানায়নি।

আরও পড়ুন:Parliament Winter Session 2021: উত্তপ্ত সংসদ চত্বর: সাংসদদের মিছিল, ধর্না

স্থানীয় সূত্রের খবর,  হরিয়ানার(Hariyana) স্বঘোষিত ধর্মগুরু রামপালের অনুগামীরা অই বিয়ের আয়োজন করেছিলেন। রামপালের এক অনুগামী জানিয়েছেন, তাঁরা ভিন্ন বিবাহ পদ্ধতি অনুসরণ করেন।মাত্র ১৭ মিনিটেই সে পদ্ধতিতে বিবাহ সম্পন্ন হয়। এতেই শুরু বিবাদ। হিন্দুত্ববাদী এক ব্যক্তি বিয়ের অনুষ্ঠানে প্রবেশ করে হুমকি দিতে শুরু করেন। এমনকি তিনি দাবি করেন, যে নিয়ম-রীতি মেনে বিয়ের আয়োজন করা হচ্ছে, তা বেআইনি। শুধু তাই নয়, এই বিবাহ হিন্দু ধর্মের বিরোধীও। আর সেই কারণেই তা রুখতে তৎপর হয়ে ওঠে ওই ব্যক্তি।
বিয়েবাড়িতে গুলি চালানোর ঘটনার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা গিয়েছে, হামলাকারীদের তাণ্ডবে কী রকম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছে বিয়ের মণ্ডপে। সেই সময় গুলি লাগে দেবিলাল মীনা(Devilal Meena) নামে এক জনের গায়ে। তাঁকে নিয়ে যাওয়া হয় রাজস্থানের একটি হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় তাঁর। তিনি ওই এলাকার প্রাক্তন সরপঞ্চ ছিলেন বলেও জানা গিয়েছে।


রামপালের দাবি, রমাইনি রীতি অনুযায়ী বিবাহ আসরের আয়োজন করা হয়েছিল। এই রীতিতে মাত্র ১৭ মিনিটেই বিয়ে সম্পন্ন হয়। আর এই বিষয়টাই মেনে নিতে পারেনি অভিযুক্ত বন্দুকবাজ। ঘটনায় ১১জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। তাদের মধ্যে তিনজনকে গ্রেফতার করা হলেও ভিডিয়োতে যে ব্যক্তিকে দেখা গিয়েছে তাঁকে পুলিশ গ্রেফতার করেছে কিনা , তা এখনও জানা যায়নি।

Previous articlePriyank Panchal: ‘ভারতীয় দলে সুযোগ পাব আশা করিনি’, বললেন প্রিয়াঙ্ক পাঞ্চাল
Next articleChandrakona Murder Case: স্বামীকে খুন, মৃত্যু নিয়ে ‘নাটক’, সৎকার করে প্রমাণ লোপাটের চেষ্টা স্ত্রীর!