BJP Singur: তাঁকে এড়িয়ে ধর্না কর্মসূচি! লকেটের প্রশ্নে অস্বস্তিতে গেরুয়া শিবির

‘কৃষক বাঁচাও কৃষি বাঁচাও’ ব্যানারে মঙ্গলবার থেকে সিঙ্গুরের দুর্গাপুর এক্সপ্রেস হাইওয়ের পাশে ধরনা শুরু করেছে বিজেপি। তিনদিনের কর্মসূচির প্রথম দুদিন সুপার ফ্লপের পর আগামিকাল বৃহস্পতিবার ধরনার তৃতীয়দিনে কত লোক হবে তা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই পরিস্থিতিতে বিজেপির অস্বস্তি আরও বাড়িয়ে দিল বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের তোলা প্রশ্ন!

এলাকার সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের অনুপস্থিতিতে সিঙ্গুরে ধর্না কর্মসূচি! এই প্রশ্ন আগেই অস্বস্তি বাড়িয়েছিল বিজেপির। বুধবার লকেটের তোলা প্রশ্নে আরও বিপাকে পড়ল গেরুয়া শিবির। ধর্না কর্মসূচি প্রসঙ্গে লকেটের প্রশ্ন, ‘এখন কলকাতা পুরভোটের প্রচার চলছে। সংসদে অধিবেশনও চলছে। এই সময়ে সিঙ্গুরে কেন ধর্না কর্মসূচি নেওয়া হল আমি জানি না। আমার মনে হয় আর ক’টা দিন অপেক্ষা করে শীতকালীন অধিবেশন শেষে আমি রাজ্যে ফিরলে এই কর্মসূচি নেওয়া যেত।’

ধর্না কর্মসূচির দায়িত্বে থাকা বিজেপি রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর বক্তব্য, এই কর্মসূচি কোনওভাবেই ফ্লপ হয়নি। আসলে করোনাবিধি মেনেই কর্মসূচি পালন করা হচ্ছে। প্রায় পাঁচশো মানুষ উপস্থিত হয়েছেন। আসলে সমালোচনা করার জন্য বিরোধীরা এই কর্মসূচিকে ফ্লপ বলছেন। তবে লকেটের তোলা প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন সায়ন্তন। তাঁর কথায়, কলকাতা পুরভোট বা শীতকালীন অধিবেশনের সময় এই ধর্না কেন তা নিয়ে আমি জবাব দিতে পারব না। দলের শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্তেই এই ধর্না কর্মসূচি পালন করা হচ্ছে। যদিও লকেট অনুগামীরা বলছেন, এলাকার সাংসদকে এড়িয়ে কর্মসূচি নেওয়াতেই সাফল্য এল না। আগে থেকে পরিকল্পনা করলে এমন ভাবে দলের মুখ পুড়ত না। তাঁদের আরও দাবি কর্মসূচির কথা নাকি জানানোই হয়নি সাংসদকে। এমনকি এলাকার স্থানীয় বিজেপি নেতাকর্মীদেরও কর্মসূচিতে ডাকা হয়নি বলে অভিযোগ উঠেছে। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে বিজেপির এই কর্মসূচি তাহলে কাদের নিয়ে? এটা কী দলের নিছকই লোক দেখানো রাজনৈতিক কর্মসূচি!

আরও পড়ুন- মিথ্যার মুখোশ খুলে গিয়েছে, বাংলার দুর্গাপুজো হেরিটেজ তকমা পেতেই মোদি-শাহকে কটাক্ষ অভিষেকের

Previous articleমিথ্যার মুখোশ খুলে গিয়েছে, বাংলার দুর্গাপুজো হেরিটেজ তকমা পেতেই মোদি-শাহকে কটাক্ষ অভিষেকের
Next articleBangladesh: স্বাধীনতা প্রাপ্তির সুবর্ণ জয়ন্তীতে বুধবার বাংলাদেশে পৌঁছেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ