নজরে ব্রাহ্মণ ভোট, কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রকে সরাতে নারাজ মোদি সরকার: সুত্র

অজয় মিশ্রকে সরিয়ে উত্তরপ্রদেশের ব্রাহ্মণ ভোট হারাতে নারাজ বিজেপি

লখিমপুর খেরি হিংসা মামলায় সিটের তরফে রিপোর্ট পেশ হওয়ার পর সরকারের বিরুদ্ধে রীতিমতো সরব হয়ে উঠেছে বিরোধী রাজনৈতিক দলগুলি। মূল অভিযুক্ত আশিস মিশ্রের(Ashish Mishra) পিতা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রকে(Ajay Mishra) অপরাধী বলে তোপ দেগে বৃহস্পতিবার সংসদে ফের তাঁর ইস্তফার দাবি তুলেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী(Rahul Gandhi)। তবে বিরোধিতা যাই হোক না কেন উত্তরপ্রদেশ(Uttar Pradesh) নির্বাচনে ব্রাহ্মণ ভোটকে নজরে রেখে অজয় মিশ্রকে মন্ত্রী পদ থেকে সরাতে একেবারেই নারাজ মোদি সরকার। এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত।

সর্বভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেতে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বিজেপি নেতৃত্ব কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে কোনরকম পদক্ষেপ নিতে একেবারেই নারাজ। যার অর্থ অজয় মিশ্রকে কেন্দ্রীয় মন্ত্রী পরিষদ থেকে সরাতে রাজি নয় মোদি সরকার। যদিও সম্প্রতি সাংবাদিকের উপর অজয় মিশ্রের চড়াও হওয়ার যে ভিডিও ভাইরাল হয়েছে সেই ঘটনা একেবারেই ঠিক নয় বলে মেনে নেওয়া হয়েছে সরকারের তরফে। এই ঘটনার জেরে অজয়কে সতর্ক করে জানানো হয়েছে দ্বিতীয়বার যেন এমনটি না ঘটে।

আরও পড়ুন:Omicron:সুখবর!মুর্শিদাবাদের পর বেলেঘাটা আইডিতে ভর্তি প্রৌঢ়ের শরীরে হদিশ মিলল না ওমিক্রনের

তবে যেখানে সিটের রিপোর্টে স্পষ্ট ভাবে জানানো হয়েছে কৃষক খুনের এহেন ঘটনা পরিকল্পিত ষড়যন্ত্র। যে গাড়ি দিয়ে খুন করা হয়েছে সেটি খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর। সেখানে কেন অজয় মিশ্রকে সরানো হবে না মন্ত্রীপদ থেকে? এর পেছনে অবশ্য কাজ করছে ২০২২ উত্তর প্রদেশ নির্বাচনের ব্রাহ্মণ ভোটের অঙ্ক। উল্লেখ্য, মোদির মন্ত্রিসভায় অজয় মিশ্রের জায়গা হয়েছিল শুধুমাত্র ব্রাহ্মণ হওয়ার কারণে। রাজনৈতিক বিশেষজ্ঞরাও মনে করেন উত্তর প্রদেশের ব্রাহ্মণ ভোটকে নজরে রেখেই অজয়কে মন্ত্রী পদ দেওয়া হয়েছিল। লখিমপুর খেরি ও তার আশপাশের অঞ্চলে অজয় মিশ্রের প্রভাব-প্রতিপত্তি ভীষণ রকম। তাঁকে মন্ত্রী পদ থেকে সরালে ক্ষুব্ধ হতে পারে উত্তরপ্রদেশের ব্রাহ্মসমাজ। ঠিক এই কারণেই বিরোধী ও কৃষকদের যতই চাপ থাকে না কেন নির্বাচনকে নজরে রেখে কোনভাবেই অজয়কে সরাতে নারাজ মোদি সরকার।

Previous articleহাওড়ার বহিষ্কৃত বিজেপি সভাপতির তৃণমূলে যোগদান
Next articleজৈন ধর্মাবলম্বী বৃদ্ধার ‘স্বেচ্ছামৃত্যু’কে ঘিরে চাঞ্চল্য Hindmotor-এ