KMC Election: পুরভোটে অশান্তি রুখতে তৎপর পুলিশ, শহরজুড়ে নাকা তল্লাশি

রাত পোহালেই কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডের ভোট (Kolkata Municipal Election)। তার আগে নিরাপত্তা সুনিশ্চিত করতে তৎপর পুলিশ (Police)।জায়গায় জায়গায় চলছে নাকা তল্লাশি। পুরভোটে যাতে শান্তিপূর্ণ এবং নির্বিঘ্নে ঘটে তাই শুক্রবারই পুলিশি প্রস্তুতি খতিয়ে দেখতে মাঠে নামেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র(Soumen Mitra)।

আরও পড়ুন:Firhad Hakim: “নমস্কার, ববি হাকিম বলছি”, ছোট লালবাড়িতে “টক টু মেয়র” ঐতিহাসিক পদক্ষেপ

পুরসভা নির্বাচনে শুক্রবার রাত থেকেই পুলিশি প্রস্তুতি সরেজমিনে খতিয়ে দেখেন খোদ পুলিশ কমিশনার সৌমেন মিত্র। কলকাতার শহরের প্রত্যেকটি ডিসি অফিসে নিজে যান তিনি। পুলিশ আধিকারিকদের সঙ্গে দেখা করেন এবং তাঁদের দায়িত্ব বুঝিয়ে দেন। নিরাপত্তায় যাতে সামান্য ত্রুটিও না থাকে, সেদিকে সকলকে নজর রাখার নির্দেশ দেন তিনি। পাশাপাশি পুলিশ প্রশাসন কতটা প্রস্তুত এবং নির্বাচন যাতে শান্তিপূর্ণ হয় তা খতিয়ে দেখেন পুলিশ কমিশনার।

কমিশনের নির্দেশ মেনেই শুক্রবার রাত থেকেই শুরু হয়েছে নাকা চেকিং।কলকাতার (Kolkata) বিভিন্ন প্রান্ত, চিংড়িহাটা, ঢালাই ব্রিজ, হাওড়া ব্রিজ, বারুইপুর, ডায়মন্ড হারবারের মতো একাধিক জায়গায় চলছে নাকা তল্লাশি। কলকাতার প্রতিটি হোটেলের রেজিস্টার খতিয়ে দেখা হচ্ছে।  নির্মীয়মাণ বাড়ি, কমিউনিটি হল, বিয়েবাড়ি, লজ, গেস্ট হাউস ও হোটেলে ঢুকে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

প্রসঙ্গত,কলকাতা পুরসভার রবিবারের ভোটে সব রাজনৈতিক দল এবং পুলিশ-প্রশাসনের জন্য একগুচ্ছ বিধি স্থির করে দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। বিধি অমান্য করলে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছে তারা। কমিশনের নির্দেশ, রুটমার্চের পাশাপাশি ভোটারদের আস্থা অর্জন করতে হবে পুলিশকে। সিল করে দিতে হবে কলকাতা পুরসভা এলাকার সীমানা। কোনও গাড়ি পুর এলাকায় প্রবেশ করলে তা যাচাই করতে হবে। তাই কমিশনের নির্দেশ মেনে শুক্রবার রাত থেকেই নাকা তল্লাশি শুরু করেছে পুলিশ।

Previous articleBJP: কেন্দ্রীয় বাহিনীর গোঁ ছাড়ছে না বিজেপি, হাইকোর্টে মুখ পুড়িয়ে ফের শীর্ষ আদালতে
Next articleHabas: হারের জের, এটিকে মোহনবাগানের কোচের পদ থেকে পদত্যাগ করলেন হাবাস