GANGASAGAR : গঙ্গাসাগরে মাস্ক পরা বাধ্যতামূলক করল দক্ষিণ চব্বিশ পরগণা জেলা প্রশাসন

একাধিক ধরণের মাস্ক তৈরি করা হবে বলেও জানা গিয়েছে

করোনার সংক্রমণের বিষয়টি মাথায় রেখে আসন্ন গঙ্গাসাগর মেলার জন্য ২০ লক্ষ মাস্ক তৈরি করা হবে বলে জানা গিয়েছে। দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক পি উলগানাথন এ তথ্য জানিয়েছেন। একাধিক ধরণের মাস্ক তৈরি করা হবে বলেও জানা গিয়েছে। করোনার স্বাস্থ্যবিধিকে কেন্দ্র করে বিভিন্ন ধরণের সচেতনতামূলক বার্তাও দেওয়া হয়েছে। মাস্ক ছাড়া আসা সমস্ত ব্যক্তিদের গঙ্গাসাগরে মাস্ক বিতরণ করা হবে। তিনি আরও জানিয়েছেন, সব নিয়ম মেনেই এবার মেলা পরিচালনা করা হবে।
মাঝারি ও ছোট ব্যবসায়ীদের কাছ থেকে ২ লক্ষ মাস্ক নেওয়া হবে বলেও জানা গিয়েছে। ডায়মন্ডহারবার, কুলপি এবং আলিপুর সদরের ১৯ টি ব্লকের স্বনির্ভর গোষ্ঠীগুলিকে ৭০ হাজার মাস্ক তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। ওইসব মাস্কে বাংলা এবং হিন্দিতে বিভিন্ন বার্তা দেওয়া থাকবে বলে জানা গিয়েছে। এছাড়াও বিপুল পরিমাণ স্যানিটাইজার তৈরি করা হবে। জেলা প্রশাসন মেলা প্রাঙ্গণে এগুলি বিতরণ করবে বলেও জানা যায়। এবার মেলার প্রস্তুতি হিসেবে করোনার টিকার উপর সবথেকে বেশি জোর দেওয়া হয়েছে। মেলার আগে সাগর দ্বীপের বাসিন্দাদের ১০০ শতাংশ টিকাকরণের লক্ষ্যে বদ্ধপরিকর জেলা প্রশাসন।

আরও পড়ুন- Omicron:করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের পরামর্শ দিয়ে রাজ্যকে চিঠি পাঠাল কেন্দ্র
ইতিমধ্যেই সাগরদ্বীপে কপিলমুনির মন্দির চত্বরে জোর কদমে শুরু হয়েছে কাজ। মন্দিরে লেগেছে নতুন রঙের ছোঁয়া। মন্দিরের কিছু অংশের সংস্কারও করা হচ্ছে। একেবারে তুঙ্গে গঙ্গাসাগর মেলার প্রস্তুতি। এছাড়াও মেলা প্রাঙ্গণেই ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা থাকছে। ১০ লাখ ভ্যাকসিন তৈরি রাখা হচ্ছে।

Previous articleSourav Ganguly: স্থিতিশীল সৌরভ, তবে এখনই ছাড়া পাচ্ছেন না হাসপাতাল থেকে, শুক্রবার রিপোর্ট দেখে হবে পরবর্তী সিদ্ধান্ত
Next articleউপাচার্য নিয়োগ বিতর্ক: ধনকড়ের হুঁশিয়ারির পর টুইটে “পাগলা জগাই” লিখলেন ব্রাত্য