TRIPURA: কোভিডবিধি শিকেয় তুলে ত্রিপুরা বিমানবন্দরে নয়া ইন্টিগ্রেটেড টার্মিনালের উদ্বোধন মোদির

ত্রিপুরার রাজধানী আগরতলায় মঙ্গলবার মহারাজা বীর বিক্রম বিমানবন্দরের আধুনিক সুবিধাযুক্ত টার্মিনালের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।কিন্তু ওমিক্রনের ভয়াবহতার মধ্যেও শিকেয় ছিল কোভিডবিধি। সভায় উপস্থিত মানুষদের অধিকাংশের মুখেই মাস্কের বালাই ছিল না।

আর দূরত্ববিধি তো অলীক কল্পনা।শুধু এখানেই থেমে থাকে নি বিপ্লব দেবের সরকার।  এ দিনের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সব সরকারি কর্মী, আধিকারিকদের হাজিরার নির্দেশ দিয়েছিল ত্রিপুরার বিপ্লব সরকার। মানুষের জমায়েত বৃদ্ধিতে ছিল স্পেশাল ট্রেন, অতিরিক্ত বাস সহ অন্যান্য় পরিবহণের ব্যবস্থাও। ফলে সভা ঘিরে ভিড় ছিল উপচে পড়া। যা নিয়েই সোচ্চার ত্রিপুরা তৃণমূল।

টুইটে ত্রিপুরা তৃণমূলের তরফে লেখা হয়েছে, ‘হাজারো জীবনকে বিপদের মুখে ঠেলে দিচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী! ত্রিপুরাকে একটি ‘কোভিড ম্যানুফ্যাকচারিং হাব’-এ পরিণত করা হচ্ছে। প্রধানমন্ত্রী কি সত্যিই মনে করেন, তিনি মানুষকে রক্ষা করতে সক্ষম?’ মানুষের জীবন নিয়ে খেলার জন্য নরেন্দ্র মোদিজি আদৌ কী  লজ্জিত? বিপ্লব দেবের লজ্জা হওয়া উচিত।’

আরও পড়ুন- Kiff: কোভিডবিধি মেনেই হবে Kiff, নবান্ন থেকে ভার্চুয়াল উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

এরই পাশাপাশি মোদি এদিন ত্রিপুরায় মুখ্যমন্ত্রী ত্রিপুরা গ্রাম সমৃদ্ধ যোজনা ও বিদ্যাজ্যোতি স্কুলের প্রজেক্ট ১০০ মিশনেরও সূচনা করেন তিনি। পাশাপাশি উত্তর পূর্বের রাজ্য়গুলির জন্য বরাদ্দ HIRA মডেলের কথাও তুলে আনলেন তিনি।তবে এই HIRA প্রকল্প বাস্তবে কী সেকথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী জানিয়েছেন, H মানে হাইওয়ে,  I অর্থে ইন্টারনেট ওয়ে,  R মানে রেলওয়ে ও A মানে এয়ারওয়ে। এই নতুন মডেলের মাধ্যমে ত্রিপুরা আজ যোগাযোগের ক্ষেত্রে উন্নতিলাভ করছে। প্রসঙ্গত ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথম হিরা মডেলের সূচণা করেন। এদিকে ত্রিপুরার সার্বিক উন্নতির জন্য তিনি ডবল ইঞ্জিন সরকারের কথা উল্লেখ করেন এদিন। কেন্দ্র ও রাজ্যে একই শাসকদল থাকার উপযোগিতার কথা তুলে ধরেন মোদি।

প্রধানমন্ত্রী বলেন, ডবল গভর্নমেন্টের কোনও বিকল্প নেই। ডবল ইঞ্জিন সরকার মানে সম্পদের প্রকৃত ব্যবহার, সংবেদনশীলতা। ডবল ইঞ্জিন সরকার মানে মানুষের জন্য সেবাকাজ, প্রত্যাশা পূরণ ও উন্নয়নের যৌথ প্রচেষ্টা। এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের পাশাপাশি কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য় সিন্ধিয়া, ত্রিপুরার উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেব বর্মন প্রমুখ উপস্থিত ছিলেন।

Previous articleThird Wave:আছড়ে পড়েছে করোনার তৃতীয় ঢেউ, স্পষ্ট জানিয়ে দিলেন চিকিৎসকেরা
Next articleNabanna: করোনায় দুঃস্থদের জন্য বাড়ি বাড়ি খাবার পাঠাবে নবান্ন