KIFF: করোনা আক্রান্ত রাজ-পরমব্রতরা, আপাতত স্থগিত কলকাতা চলচ্চিত্র উৎসব

কমিটির চেয়ারম্যান পরিচালক রাজ চক্রবর্তী, অন্যতম সদস্য পরমব্রত চট্টোপাধ্যায় সহ আয়োজক কমিটির একাধিক সদস্য কোভিড আক্রান্ত

করোনা (corona) বিধি মেনে একটা শেষ চেষ্টা করা হয়েছিল। কিন্তু আর ঝুঁকি নেওয়া গেল না। মহামারি আবহে স্থগিত হয়ে গেল ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (27th Kiff)। গতকাল, মঙ্গলবার সাংবাদিক বৈঠকের মাধ্যমে আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছিল, করোনা কারণে চলতি বছরে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের পরিবর্তে নবান্ন সভাঘর থেকে ভার্চুয়ালি উদ্বোধন হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। কিন্তু পরিস্থিতি বিবেচনা করে ২৪ ঘন্টার মধ্যে সেই সিদ্ধান্ত বদলে ফেলতে হল। আপাতত স্থগিত করা হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

কমিটির চেয়ারম্যান পরিচালক রাজ চক্রবর্তী, অন্যতম সদস্য পরমব্রত চট্টোপাধ্যায় সহ আয়োজক কমিটির একাধিক সদস্য কোভিড আক্রান্ত হওয়ায় আপাতত চলচ্চিত্র উৎসব বন্ধ রাখার সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, করোনা আক্রান্ত হওয়ায় মঙ্গলবার শিশির মঞ্চে সাংবাদিক বৈঠকে থাকতে পারেননি কমিটির চেয়ারনান বিধায়ক-পরিচালক রাজ চক্রবর্তী। উপস্থিত ছিলেন তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ইন্দ্রনীল সেন, একই দফতরের সাধারণ সম্পাদক শান্তনু বসু, প্রচার কমিটিরপক্ষ থেকে অনন্যা চট্টোপাধ্যায়, নন্দনের পক্ষ থেকে মিত্র চট্টোপাধ্যায়, পরিচালন কমিটির নৈরাঞ্জন চট্টোপাধ্যায়। ছিলেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, পরিচালক হরনাথ চক্রবর্তী, অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় প্রমুখ। কিন্তু শেষ পর্যন্ত মহামারি প্রকট রূপ নেওয়ায় আর ঝুঁকি না নিয়ে স্থগিত রাখা হল ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই ঘটনায় বাংলার সিনে প্রেমীদের মন খারাপ হলেও সকলেই কিন্তু পরিস্থিতি বিচার করে এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

আরও পড়ুন:ত্রিপুরায় পুলিশি জুলুম: তৃণমূলের রাজভবন অভিযানে বাধা, আটক ৩০০

Previous articleত্রিপুরায় পুলিশি জুলুম: তৃণমূলের রাজভবন অভিযানে বাধা, আটক ৩০০
Next articleমজিবুরের মৃতদেহ পরিবারের হাতে তুলে দিতে বৃহস্পতিবার ত্রিপুরা যাচ্ছেন ব্রাত্য-শান্তনু