করোনা আবহে ২২ শে পুরভোট কি সম্ভব? আজ হাইকোর্টের দিকে তাকিয়ে সব পক্ষ

আদালতের নির্দেশেই ২২ জানুয়ারির দিনটি পুরনিগম ভোট গ্রহণের জন্য চূড়ান্ত হয়েছিল

করোনা (Corona) আবহে আগামী ২২ জানুয়ারি চার পুরসভার নির্বাচন (Corporation Election) নিয়ে। ভোটকে কেন্দ্র করে সংক্রমণ আরও বাড়তে পারে, এই মর্মে ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টে (Kolkata High Court) একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। মামলা গ্রহণ করেছে আদালত। রাজ্য নির্বাচন কমিশনের (West Bengal State Election Commission) পক্ষ থেকে হাইকোর্টের নির্দেশ মেনে ইতিমধ্যেই আদালতে হলফনামা জমা করেছে। মনোনয়ন পর্ব সম্পন্ন হয়েছে। সমস্ত সুরক্ষা বিধি মেনে ভোটের জন্য কমিশনের পক্ষ থেকে গাইড লাইন প্রকাশ করে একগুচ্ছ কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে। কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা বিস্তারিতভাবে হাইকোর্টে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। আজ, মঙ্গলবার মানলার শুনানি। ভোট নিয়ে সেখানে সিদ্ধান্ত নিতে পারে হাইকোর্টে।

আরও পড়ুন:Tiger:ফের গোসাবার লোকালয়ে বাঘের হানা,আতঙ্কে গ্রামবাসীরা

আদালতের নির্দেশেই ২২ জানুয়ারির দিনটি পুরনিগম ভোট গ্রহণের জন্য চূড়ান্ত হয়েছিল। এবং কমিশন সবরকমভাবে প্রস্তুত রয়েছে নির্বাচন পরিচালনায়। কোভিড বিধি কঠোরভাবে পালনের জন্য রাজ্য সরকার যথাযথ ব্যবস্থাই নিচ্ছে। শুনানিতে তাই কমিশন কখনওই স্বতঃপ্রণোদিতভাবে ভোট বন্ধ করার পক্ষে মত দেবে না বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

অবশ্য সব পক্ষের নজরে রয়েছে চারটি পুর এলাকায় সংক্রমণের গ্রাফ। করোনার চলতি মারণ রূপ না নিলেও সংক্রমণ মারাত্মক আকার ধারণ করেছে। তাই করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ এই চার পুরসভা এলাকায় ঠিক কতটা তা খতিয়ে দেখছে আদালত। আজ শুনানিতে এই বিষয়টি প্রাধান্য পেতে পারে বলেই সংশ্লিষ্ট মহলের ধারণা।

Previous articleTiger:ফের গোসাবার লোকালয়ে বাঘের হানা,আতঙ্কে গ্রামবাসীরা
Next articleSc EastBengal: মুম্বই ম‍্যাচের ধারাবাহিকতা জামশেদপুর ম‍্যাচে ধরে রাখার ইঙ্গিত লাল-হলুদ ব্রিগেডের