Record Covid Test: অভিষেক মডেল: ৩০ হাজার চ্যালেঞ্জ পূরণে নেমে পড়ল ডায়মন্ড হারবার

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ডায়মন্ড হারবারে স্বামী বিবেকানন্দর জন্মদিনে তাঁকে অন্যভাবে স্মরণ করছে। ৩০ হাজার কোভিড টেস্ট হচ্ছে সেখানে।

“জীবে প্রেম করে যেইজন, সেইজন সেবিছে ঈশ্বর”- স্বামী বিবেকানন্দর এই বাণীকে আদর্শ করেই তাঁর জন্মদিনে এক বেনজির উদ্যোগ নিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। তাঁর সংসদীয় এলাকায় বুধবার, হচ্ছে ৩০ হাজার কোভিড টেস্ট (Test)। ডায়মন্ড হারবার জুড়ে বিভিন্ন অঞ্চলে এই টেস্ট চলছে। এই উদ্যোগে স্থানীয় বাসিন্দাদের উৎসাহ চোখে পড়ার মতো। করোনা বিধি মেনে সকাল থেকেই লাইন দিয়েছেন বাসিন্দারা। মৃদু উপসর্গ আছে যাঁদের বা যাঁরা কোভিড রোগীদের সংস্পর্শে এসেছেন সবাই একবার পরীক্ষা করিয়ে নিতে চাইছেন। হাতের কাছে এমন সুযোগ পেয়ে ডায়মন্ড হারবারবাসী অভিভূত।

কোভিড সংক্রমণ রুখতে ডায়মন্ড হারবারকে (Diamond Harbour) মডেল হিসেবে তুলে ধরছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৩০ হাজার কোভিড টেস্টের লক্ষ্যমাত্রা নিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ। এই মুহূর্তে মানুষের স্বাস্থ্য রক্ষাই প্রধান কাজ বলে মনে করেন অভিষেক। কোভিডের (Covid) এই সুনামিতে আগামী দুমাস সবরকম রাজনৈতিক ও ধর্মীয় কর্মসূচি বন্ধ রাখা হোক বলে ব্যক্তিগত মত প্রকাশ করেন অভিষেক। কোভিড নিয়ন্ত্রণে ডায়মন্ড হারবার এখন মডেল। এবার স্বামীজির জন্মদিবসে তাঁকে অন্যভাবে স্মরণ করবে ডায়মন্ড হারবার।

অভিষেকের ঘোষণার চব্বিশ ঘণ্টার মধ্যে ডায়মন্ড হারবারে প্রতিটি ওয়ার্ডে ও পঞ্চায়েতে চালু হয়েছে মেগা কন্ট্রোল রুম (Control Room)। শুরু হয়েছে ডক্টরস অন হুইল। চলছে চেকিং ও ডবল মাস্ক (Mask) অভিযান। কমেছে পজিটিভিটি রেট। যা পথ দেখাচ্ছে গোটা বাংলাকে। এবার আরও একধাপ এগিয়ে একদিনে ৩০ হাজার কোভিড টেস্টে হবে ডায়মন্ড হারবারে। এই অভিনব ভাবনাকে কার্যকর করার জন্য সবরকম প্রস্তুতি সারা। আজ বুধবার সকাল থেকে সন্ধের মধ্যে এই ৩০ হাজার কোভিড টেস্টে করা হবে।

আরও পড়ুন:Swamiji’s Birth Anniversary: স্বামীজির জন্মদিনে শ্রদ্ধা মমতার, ডায়মন্ড হারবারে জনসেবার মাধ্যমে স্মরণ অভিষেকের

Previous articleমোদির নিরাপত্তায় গলদ: অবসরপ্রাপ্ত সুপ্রিম বিচারপতির নেতৃত্বে গঠিত হল তদন্ত কমিটি
Next articleRecord Covid Test: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কড়া পদক্ষেপ, ডায়মন্ড হারবারে কমেছে পজিটিভিটি রেট