বাবুঘাটে গঙ্গাসাগরের পুন্যার্থীদের RTPCR টেস্টে জোর

বাবুঘাটে পুন্যার্থীদের কোভিড বিধি সম্পর্কে সচেতন করা হচ্ছে

গঙ্গাসাগরে ভিড় বাড়ছে পুন্যার্থীদের। বাবুঘাটে পুন্যার্থীদের কোভিড বিধি সম্পর্কে সচেতন করা হচ্ছে। মাস্ক পরতে বারবার অনুরোধ পুন্যার্থীদের। ভ্যাকসিন নেওয়া না থাকলে বাবুঘাটেই করোনা টিকা দেওয়ার বন্দোবস্ত করা হয়েছে।বাবুঘাটে সাগরমেলার পুন্যার্থীদের RTPCR টেস্টে জোর দেওয়া হয়েছে।

রাজ্যের দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ উর্ধ্বমুখী। রাজ্য স্বাস্থ্য দফতরের বুধবারের পরিসংখ্যান বলছে, একদিনে নতুন করে রাজ্যে সংক্রমিত ২২,১৫৫ জন, মৃত ২২।

আরও পড়ুন- Breakfast news: ব্রেকফাস্ট নিউজ

তৃতীয় ঢেউয়ের মধ্যেও হঠাৎ করে পজিটিভিটি রেট কমায় আশার আলো দেখছেন স্বাস্থ্যকর্মীরা। পাশাপাশি রাজ্যে একদিনে সুস্থ হয়েছেন ৮১১৭ জন, সুস্থতার হার অনেকটাই কমে ৯২.১৭%। তবে কিছুটা স্বস্তি দিয়েছে পজিটিভিটি রেট বা আক্রান্তের হারের নিম্নমুখী গ্রাফ। মঙ্গলবার রাজ্যের সংক্রমণের হার ছিল ৩২.৩৫%। যে পরিসংখ্যান দেখে উদ্বেগ প্রকাশ করেছে স্বাস্থ্য মন্ত্রক। কিন্তু এদিন সেই রেট কমে ৩০.৮৬%। তবে দৈনিক মৃত্যু বেড়ে যাওয়ায় উদ্বেগ বাড়ছে।

এদিকে, রাজ্যে প্রায় ১৪ হাজার বাড়ল সক্রিয় সংক্রমণ বা অ্যাক্টিভ কেস। পাশাপাশি দৈনিক সংক্রমণের নিরিখে ৭ হাজারের গণ্ডি পেরল কলকাতা। শহরে একদিনে সংক্রমিত ৭০৬০, মৃত ৭ জন। মোট মৃত্যুর ৩০%-এর বেশি কলকাতার। সংক্রমণের নিরিখে পিছিয়ে নেই উত্তর ২৪ পরগনা (৪৩২৬), হাওড়া (১৩৬১), দক্ষিণ ২৪ পরগনা (১৪৬১) এবং হুগলির (১১০৭) মতো জেলাগুলো।

 

Previous articleকনটেনমেন্ট জোনের ভোটারদের জন্য বিশেষ ব্যবস্থার নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনের