মাতাল-গরু পাচারকারী বঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী, ট্রেনে পোস্টার

বিদ্রোহের আগুন ভয়াবহ আকার নিয়েছে বঙ্গ বিজেপিতে(BJP)। আরএসএস(RSS) থেকে উড়ে এসে জুড়ে বসা অমিতাভ চক্রবর্তী(Amitabh Chakraborty) বিরুদ্ধে বিজেপির রাজ্য ও সাংগঠনিক জেলাগুলির নেতৃত্ব বেজায় ক্ষুব্ধ। এবার সেই ক্ষোভের বহিঃপ্রকাশ দেখা গেল লোকাল ট্রেনে(Local Train)। বঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী বিরুদ্ধে পোষ্টার পড়ল ডাউন শিয়ালদা-বনগাঁ লোকাল ট্রেনে। পোষ্টারে অমিতাভ চক্রবর্তীর গ্রেফতারের দাবি তোলার পাশাপাশি লেখা হয়েছে, তিনি মাতাল, গোরু পাচারকারী ,লুচ্চা ও চিটিংবাজ। স্বাভাবিকভাবেই এই ঘটনায় বিজেপি অন্দরে চাঞ্চল্য ছড়িয়েছে।

বিজেপি সূত্রের খবর, বিধানসভা নির্বাচনে বিজেপির খারাপ ফলাফলের জন্য দায়ী অমিতাভ চক্রবর্তী। তার নির্দেশেই আদি নেতাদের বসিয়ে রেখে দলবদলুদের গুরুত্ব দেওয়া হয়েছিল। পাশাপাশি বিজেপির রাজ্যকমিটি ও জেলা সভাপতিদের তালিকা তৈরি করেছেন আরএসএস থেকে আসা বিজেপির অর্গানাইজেশন সেক্রেটারী অমিতাভ চক্রবর্তী। যার জেরে জেলায় জেলায় বিদ্রোহের আগুন তুমুল আকার ধারণ করেছে। সরানোর দাবি উঠেছে অমিতাভকে। এহেন পরিস্থিতির মাঝে এবার লোকাল ট্রেনে এই পোস্টার ক্ষোভের বহিঃপ্রকাশ বলে মনে করছে রাজনৈতিক মহল। অন্যদিকে সূত্রের খবর, চলতি বছরেই অমিতাভ চক্রবর্তীকে ওজিএস পদ থেকে সরানো হতে পারে। তবে শীঘ্রই অমিতাভ চক্রবর্তীর কার্যকলাপে শেকল পরাতে দুই জন সহকারী সাধারণ সম্পাদক নিয়োগ করা হবে বলে নেতৃত্ব সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন নির্ভরযোগ্য সূত্র।

আরও পড়ুন:ATK Mohunbagan: করোনার কারণে বাতিল এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসি ম‍্যাচ

উল্লেখ্য, গত ২৫ ডিসেম্বর বিজেপির জেলা শাখার সভাপতিদের নতুন তালিকা প্রকাশের পর দলের অন্দরে ক্ষোভের সৃষ্টি হয়। প্রথমত, উত্তর ২৪-পরগনা জেলার পাঁচজন বিধায়ক যারা মতুয়া সম্প্রদায়ের অন্তর্গত তারা পার্টির হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেন। এরপর ধাপে ধাপে আরও একাধিক নেতা হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেন।

অন্যদিকে, গেরুয়া শিবিরের অন্দরে বেলাগাম বিদ্রোহ সামাল দিতে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার শুক্রবার রাতে রাজ্যে দলের বিদ্যমান সমস্ত বিভাগ এবং বিলুপ্ত করে দিয়েছেন। একাধিক সেল এবং বিভাগগুলিকে বিলুপ্ত করার সিদ্ধান্তটি এমন একটি সময়ে এসেছে যখন বঙ্গীয় বিজেপির বেশ কয়েকজন প্রবীণ এবং গুরুত্বপূর্ণ নেতা – যারা নতুন পদাধিকারীদের তালিকা নিয়ে ক্ষুব্ধ ।

Previous articleATK Mohunbagan: করোনার কারণে বাতিল এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসি ম‍্যাচ
Next articleএন-৯৫ অথবা কেনএন-৯৫ মাস্ক ঠিক কতবার ব্যবহার করা যেতে পারে?