করোনা আবহে চার পুরনিগমের ভোট পিছিয়ে ১২ ফেব্রুয়ারি, ঘোষণা নির্বাচন কমিশনের

ভোট পিছিয়ে গেলেও নতুন করে আর কোনও মনোনয়ন হবে না

করোনা (Corona) আবহে অবশেষে পিছিয়ে গেল চার পুরনিগমের ভোট (Corporation Election)। আসানসোল, শিলিগুড়ি, বিধাননগর এবং চন্দননগরে পূর্ব নির্ধারিত ২২ জানুয়ারির পরিবর্তে ভোটগ্রহণ হবে আগামী ১২ ফেব্রুয়ারি। আজ শনিবার আনুষ্ঠানিকভাবে একথা ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন (West Bengal State Election Commission) একইসঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে রাজ্যের বাকি পুরসভাগুলিতে আগের মতোই ২৭ ফেব্রুয়ারি ভোট করতে চায় তারা। সেভাবেই বিজ্ঞপ্তি জারি করা হবে।

তবে চার পুরনিগমের ভোট পিছিয়ে গেলেও নতুন করে আর কোনও মনোনয়ন হবে না এই পুরনিগমগুলিতে। কলকাতা হাইকোর্টের (Kolkata High Court) নির্দেশে, রাজনৈতিক দলের মতামত দেখে, রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করে এদিন ভোট পিছানোর সিদ্ধান্ত বলেই জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন।

আরও পড়ুন-বিজেপি-র বৈঠকের আগেই পোস্টারে সরগরম পোর্ট ট্রাস্ট গেস্ট হাউস চত্বর

পাশাপাশি কমিশনের পক্ষ থেকে আরও বলা হয়, “আদালতকে সম্মান জানিয়ে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। ভোটের গণনার দিন এখনও ঠিক হয়নি। সেটা পরে ঠিক করা হবে। নতুন করে প্রচার নিয়ে কিছু সিদ্ধান্ত হয়নি। তবে প্রচারে পূর্ব বিধি-নিষেধ বজায় থাকবে। যা যা কোভিডবিধি ছিল, তাও জারি থাকবে। নিয়ম মেনে এখনও প্রচার করা যাবে। রাজনৈতিক দলগুলি এবং প্রার্থীর প্রচারে কোনও বাধা নেই। জানালেন কমিশনের সচিব। ১২ ফেব্রুয়ারি ভোটের ৭২ ঘণ্টা আগে থেকে প্রচার বন্ধ থাকবে।

 

Previous articleUttraPradesh: প্রথম দু’দফার ১০৫ প্রার্থীর নাম ঘোষণা বিজেপির, যোগী লড়বেন গোরক্ষপুর থেকে
Next articleMaldah:পুলিশকে লক্ষ্য করে গুলি মাদক কারবারির, নিহত ১ যুবক