‘সুন্দর ব্যবস্থাপনা’, গঙ্গাসাগরে ডুব দিয়ে মমতার প্রশংসায় উমা ভারতী

রাজনৈতিক মতাদর্শ আলাদা হতে পারে কিন্তু ভাল কাজের প্রশংসা করতে বিন্দুমাত্র কার্পণ্য করেন না বিজেপির(BJP) বরিষ্ঠ নেত্রী উমা ভারতী(Uma Bharati)। সদ্য গঙ্গাসাগরে পুন্যস্নানে এসে রাজ্য সরকারের ব্যবস্থাপনায় খুশি হয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) ঢালাও প্রশংসা করলেন তিনি। শুধু তাই নয় এবিষয়ে চিঠি লিখে গঙ্গাসাগর(Gangasagar) ভ্রমণের অভিজ্ঞতার কথা মুখ্যমন্ত্রীকে জানাবেন উমা।

শুক্রবার দুপুরে বাকি সকল পুন্যার্থীদের সঙ্গে গঙ্গাসাগরে পুণ্যস্নান করেন উমা ভারতী। এরপর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “২০১৯ সালে গঙ্গোত্রী থেকে গঙ্গাসাগর পর্যন্ত আমি একটি যাত্রা শুরু করেছিলাম। তবে তার পরের বছর আমার পা ভেঙে যায়। আর তার পরের বছর করোনা পরিস্থিতি তৈরি হয়। তাই আমার সেই যাত্রা অনেকটাই পিছিয়ে গিয়েছে। গঙ্গোত্রী গোমুখ থেকে মা গঙ্গাকে এনে গঙ্গাসাগরে আমি মেলবন্ধন করলাম এবার। আমি খুব আনন্দিত। মা গঙ্গা সকলকে ভাল রাখবেন।” এর পাশাপাশি সংবাদমাধ্যমের তরফে উমাকে প্রশ্ন করা হয় রাজ্যসরকারের ব্যবস্থাপনা কেমন লাগল? উত্তরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঢালাও প্রশংসা করে উমা বলেন, “দারুণ ব্যবস্থাপনা। আমার খুব ভাল লেগেছে।” শীঘ্রই এবিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীকে তিনি চিঠি লিখবেন বলেও জানান।

আরও পড়ুন:বিজেপি-র বৈঠকের আগেই পোস্টারে সরগরম পোর্ট ট্রাস্ট গেস্ট হাউস চত্বর

উল্লেখ্য, করোনা পরিস্থিতির মাঝে শর্তসাপেক্ষে এবার গঙ্গাসাগর মেলার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। কড়াভাবে এবার গঙ্গাসাগরে পালিত হচ্ছে কোভিড বিধি। ফলস্বরুপ অন্যান্যবারের তুলনায় এবার কার্যত ফাঁকা গঙ্গাসাগর। বেসিরভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে ই-স্নানের উপর জোর দিয়েছে মানুষ। এ বিষয়ে মন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, ” এবার গঙ্গাসাগরে ই স্নান করেছেন ২৭৮৭৮০ মানুষ, ই দর্শন ২ কোটি ৭৮ হাজার মানুষ, ই পুজো ১ লক্ষ ৬৩৬২ জন আবেদন করেছেন। দুবাই, লন্ডন ও আমেরিকা থেকেও বহু মানুষ ই স্নানের জন্য আবেদন করেন।

Previous articleRepublic Day:প্রজাতন্ত্র দিবসে ফের বাতিল বাংলার ট্যাবলো!
Next articleUttraPradesh: প্রথম দু’দফার ১০৫ প্রার্থীর নাম ঘোষণা বিজেপির, যোগী লড়বেন গোরক্ষপুর থেকে