করোনা-যুদ্ধে মডেল ডায়মন্ড হারবার : পজিটিভিটি রেট ১.৫০ শতাংশ

জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করে ডায়মন্ড হারবার (Diamond Harbour) নিয়ে কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (MP Abhishek Banerjee)। তাঁর নির্দেশের একদিনের মধ্যে প্রতিটি ওয়ার্ডে ও পঞ্চায়েতে চালু হয়েছিল মেগা কন্ট্রোল রুম , শুরু হয়েছিল ডক্টরস অন হুইল। সকাল থেকে চেকিং ও ডবল মাস্ক অভিযান, হোম আইসোলেশন। যার ফল মিলেছিল হাতে হাতেই। মঙ্গলবারের মধ্যেই ডায়মন্ড হারবারের পজিটিভিটি রেট কমে গিয়েছিল ৬%।

গঙ্গাসাগর মিটে গিয়েছে। তবে ডায়মন্ড হারবারের (Diamond Harbour) পজিটিভিটি রেট কমছেই। বৃহস্পতিবারের রিপোর্ট অনুযায়ী, ডায়মন্ড হারবারের পজিটিভিটি রেট দেড় শতাংশ। গোটা রাজ্যের মধ্যে যা বিরল। তাই ডায়মন্ড হারবারই এখন কোভিড নিয়ন্ত্রণে মডেল।

আরও পড়ুন-২৭শে সাংসদদের বৈঠকে ডাকলেন মমতা

২০ জানুয়ারি প্রকাশিত রিপোর্ট অনুযায়ী…

১. মোট করোনা টেস্ট হয়েছে ১৫ হাজার ৭৬১ জনের।

২. করোনা আক্রান্তের সংখ্যা ২৩৭।

৩. পজিটিভিটি রেট ১.৫০ শতাংশ।

এদিন এই বুলেটিন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ফেসবুকে নিজের পেজে শেয়ার করেন। পোস্টের ক্যাপশনে অভিষেক সকল স্বাস্থ্যকর্মীকে ধন্যবাদ জানান।

স্বামী বিবেকানন্দর জন্মদিনে এক বেনজির উদ্যোগ নিয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ। সংসদীয় এলাকায় একদিনে ৩০ হাজার কোভিড টেস্টের চ্যালেঞ্জ নিয়েছিলেন। কিন্তু অভিষেকের নেতৃত্বে ডায়মন্ড হারবার সব রেকর্ড ভেঙে দিয়েছিল। টার্গেট ৩০ হাজারের গণ্ডি পেরিয়ে প্রায় দ্বিগুনের ঘরে কড়া নেড়ে ৫৩ হাজার ২০৩ তে গিয়ে শেষ হয়েছিল।

অভিষেক আগেই বলেছেন, রাজ্যের যে কোনও সংসদীয় এলাকায় ৭ দিনের মধ্যে কোভিড পজিটিভের মাত্রা কমিয়ে আনার প্রশ্নে এখন ডায়মন্ড হারবার শীর্ষে। আমাদের প্রাথমিক চেষ্টা থাকবে ২% শতাংশের নিচে সংক্রমণ নামিয়ে আনা। তারপর লড়াই চলবে। সেই দিকেই এগোচ্ছে ডায়মন্ড হারবার।

 

Previous articlePv Sindhu: সৈয়দ মোদি আন্তর্জাতিক ব্যাডমিন্টনের কোয়ার্টার ফাইনালে পিভি সিন্ধু
Next articleসোশ্যাল মিডিয়া ছাড়লেন বিধায়ক মদন মিত্র! কারণ কী