পার্টি কংগ্রেসে অপরিবর্তিত থাকছে সিপিএমের পার্টিলাইন, মার্চের মাঝেই রাজ্য সম্মেলন

সর্বভারতীয় ক্ষেত্রে অপরিবর্তিত থাকছে সিপিএমের পার্টিলাইন। অর্থাৎ তাঁদের মূল শত্রু হিসেবে থাকছে বিজেপি এবং সমমনোভাবাপন্ন দলগুলিকে নিয়ে বিজেপির বিরুদ্ধে লড়বে সিপিএম। ঠিক এই পরিস্থিতিতে দাঁড়িয়ে সিপিএমের সম্মেলন পর্ব শুরু হয়েছে। চলছে বিভিন্ন কমিটি নির্বাচন। এরই মাঝে কাঁটা হয়ে দাঁড়িয়েছিল কোভিড। বাংলার সিপিএম ঘোষণা করেছিল বাকি কয়েকটি জেলা সম্মেলন ও তাঁদের রাজ্য সম্মেলন নির্দিষ্ট সময়ের মাসখানেক পরে হবে।শুক্রবার আলিমুদ্দিন স্ট্রীটে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ২৬তম রাজ্য সম্মেলনের নির্ঘন্ট জানালেন,একই সাথে প্রকাশিত হল এবারের সম্মেলনের লোগো।

রাজ্যে কংগ্রেসের সঙ্গে জোটের প্রশ্ন সূর্যকান্ত কার্যত এড়িয়ে যান এবং বলেন,”পার্টি কংগ্রেসে যা হবে সেটা সর্বভারতীয় বিষয়। আমাদের এক্তিয়ারের নয়।এখানে বিধানসভা ভোটের সময়ে বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে আমরা বাম,গণতান্ত্রিক,ধর্মনিরপেক্ষ সব শক্তিকে সংহত করার কথা বলেছিলাম,তা নিয়ে রাজ্য ও কেন্দ্রীয় কমিটিতে আলোচনা হয়েছে। এই লক্ষ্যের কোন নির্বাচনের অন্তর্বর্তী সময়ে লড়াইয়ের ময়দানে কারা সঙ্গে রয়েছে,তা দেখেই নির্বাচনী কৌশল ঠিক হয়। সেটা যথাসময়ে হবে। সম্মেলনে রাজনৈতিক কৌশল ঠিক হয়।”

আরও পড়ুন:নেতাজির জন্মজয়ন্তী উপলক্ষ্যে বিশেষ ট্রাম উদ্বোধন করলেন মদন মিত্র

কোভিডের তৃতীয় ঢেউয়ের ধাক্কায় রাজ্য সম্মেলন পিছিয়ে গিয়ে মার্চ মাসের ১৫ তারিখ শুরু হবে,চলবে ১৭ তারিখ পর্যন্ত। শুক্রবার সূর্য মিশ্র জানান সম্মেলন স্থল ও মঞ্চের নাম হবে প্রয়াত দুই সিপিএম নেতা নিরুপম সেন ও শ্যামল চক্রবর্তীর নামে।

Previous articleSourav Ganguly: কোহলিকে শো-কজের কোন পরিকল্পনা ছিল না, জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট
Next articleAssaulted in Local Train: চলন্ত ট্রেনে শ্লীলতাহানির অভিযোগ, মেয়েদের নিরাপত্তার নিয়ে প্রশ্নের মুখে রেল