খোঁজ মিলল অরুণাচলের অপহৃত কিশোরের, হদিশ দিল লালফৌজই

৭২ ঘন্টা পর অবশেষে অরুণাচলের(Arunachal) নিখোঁজ কিশোরের খোঁজ পাওয়া গেল। আর সেই খোঁজ দিল চিনের সেনাবাহিনী। ওই কিশোরের খোঁজ পাওয়ার পর ভারতীয় সেনাকে বিষয়টি জানায় চিন। রবিবার ভারতীয় সেনার(Indian Army) তরফে বিষয়টি প্রকাশ্যে আনা হয়েছে।

ভারতীয় সেনার তেজপুরের জনসংযোগ আধিকারিক লেফটেন্যান্ট কর্নেল হর্ষবর্ধন পান্ডে জানান, “চিনের সেনার তরফে আমাদের জানানো হয়েছে ওঁরা অরুণাচলের এক কিশোরের খোঁজ পেয়েছে। তাঁদের তরফে প্রয়োজনীয় নিয়ম পালন করা হচ্ছে।”

উল্লেখ্য, মিরম তারন (Miram Taron) নামের ওই ১৭ বছরের কিশোর মঙ্গলবার তার এক বন্ধুর সঙ্গে ভারত-চিন সীমান্তের লুংটা জর এলাকায় শিকারে গিয়েছিল। তখনই চিনা সেনা তাঁকে অপহরণ করে। মিরমের বন্ধু জনি ইয়াইং অল্পের জন্য চিনা সেনার হাত থেকে রক্ষা পায়। জনিই বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আনে। বুধবার রাতে স্থানীয় সাংসদ তাপির গাঁও একের পর এক টুইট করে এই ঘটনার কথা প্রকাশ্যে আনেন। তাঁর অনুরোধ, দ্রুত ভারতীয় এজেন্সিগুলি সক্রিয় হয়ে মিরম তারনকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করুক।

আরও পড়ুন:Ritesh Tiwari: শোকজের জবাবে রীতেশ, এইসব নব্য বিজেপি শোকজ করতেও জানে না!

কেন্দ্রের নির্দেশে এরপর সক্রিয় হয়ে ওঠে ভারতীয় সেনা। চিনকে গোটা বিষয়টি জানানো হয়। এবং প্রটোকল অনুযায়ী কৃষককে ভারতে ফেরানোর ব্যবস্থা করতে বলা হয়। তবে চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র এই ধরনের কোন ঘটনার জানেন না বলে দাবি করেন। এর পর সেই চিনা সেনাই জানাল এক কিশোরের হদিশ তারা পেয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হয়নি।

Previous articleIndia Team: এএফসি মহিলা এশিয়ান কাপে বড় ধাক্কা ভারতীয় দলে, করোনায় আক্রান্ত ১৩ জন ফুটবলার
Next articleVirat Kohli: প্রকাশ‍্যে বিরাট কন‍্যা, কোহলির অর্ধশতরান পূরণ করতেই ক‍্যামেরাবন্দি ভামিকা