Viral: সেলফি তুলে ৫ দিনেই কোটিপতি বাইশ বছরের ইন্দোনেশিয়ান তরুণ 

সেলফি তুলে কোটিপতি হলেন ইন্দোনেশিয়ার এক তরুণ। পাঁচ দিনে তার ছবি কিনলেন ৪০০ জন।

ছবি তোলা ব্যাপারটা একটা নেশার মত। অনেকের কাছে নিজের ছবি তোলা প্রিয় শখও বটে। কিন্তু সেলফি(Selfie) তুলে কি কোটিপতি(millionaire) হওয়া যায়? অবিশ্বাস্য মনে হলেও এমন কান্ড করে দেখিয়েছেন ইন্দোনেশিয়ার (Indonesia)জাভার এক তরুণ সুলতান গুস্তাফ আল ঘোজালি (Sultan Gustaf Al Ghazali)। সেলফি(Selfie) ক্লিক করেই উপার্জন করে ফেলেছেন কোটি কোটি (millionaire) টাকা।

আরো পড়ুন: লাউদোহাতে খোলামুখ খনিতে ধস, মৃত ৪ ;অনেকে এখনও আটকে

ইন্দোনেশিয়ান(Indonesia) এই তরুণ সেলফি (Selfie) তুলতে খুব পছন্দ করেন বলেই জানা যায়। বছর পাঁচেক হল এই প্রবণতা আরও বেড়েছে। ২২ বছর বয়সী ঘোজালি (Sultan Gustaf Al Ghazali) প্রতিদিন একটি করে সেলফি তুলতেন । ভিডিও করার আগে নিজেকে দেখার জন্যই তিনি প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে সেলফি তুলতেন। ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত তিনি তাঁর কম্পিউটারের সামনে বসে এই কাজ করতেন। ঘোজালি জানান, তিনি ছবি তুললেও সেলফি(Selfie) বিক্রি করতে শুরু করেন ২০২২এর ৯ জানুয়ারি থেকে। আর মাত্র পাঁচ দিনেই সেলফি বিক্রি করে তিনি আজ কোটিপতি।

সূত্র মারফত জানা যায়, ঘোজালি (Sultan Gustaf Al Ghazali)। তাঁর এক হাজারের মতো ছবির প্রতিটির মূল্য মাত্র ০.০০০০১ ক্রিপ্টোকারেন্সি ইথার (তিন ডলার) নির্ধারণ করেছিলেন। কিন্তু হঠাৎ করেই ম্যাজিক! তাঁর ছবি সবার দৃষ্টি আকর্ষণ করে আর পাল্লা দিয়ে বেড়ে যায় দাম। অবশ্য কোটিপতি ঘোজালির কাছেও ব্যাপারটা অবিশ্বাস্য। এত টাকায় সেলফি বিক্রি হচ্ছে সেটা তাঁর ভাবনারও অতীত ছিল। ” আমি প্রথমে ভেবেছিলাম, কোনো সংগ্রাহক আমার সেলফি সংগ্রহ করলে সেটা মজার ব্যাপার হবে। কিন্তু আমি কখনই ভাবিনি, কেউ আমার সেলফি কিনতে চাইবে, তাই আমি সেগুলোর দাম মাত্র তিন ডলার রাখি। কিন্তু পরের দিন চাহিদা বেড়ে যাওয়ার পর ,একেকটি সেলফি থেকে ০.২৪৭ ইথার মানে প্রায় ৮০৬ ডলার দাম পেয়ে যাই” বলছেন তিনি। রিপোর্ট অনুযায়ী এখনও পর্যন্ত ১০ লক্ষ ডলারেরও বেশি উপার্জন করে ফেলেছেন এই সেলফি ম্যান। নিজের একটা ছোট্ট শখ যে জীবনের এত বড় উপহার হয়ে উঠতে পারে তা স্বপ্নেও ভাবেননি সুলতান গুস্তাফ আল ঘোজালি। কোটিপতি ঘোজালির কাণ্ড কারখানা তাই আজ ভাইরাল তালিকায়।

 

 

Previous articleবৃহস্পতিবার থেকে সর্বসাধারণের জন্য খুলে যাচ্ছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহ
Next articleIcc Ranking: আইসিসি একদিনের ক্রিকেটে ব‍্যাটারদের মধ‍্যে দ্বিতীয় স্থান ধরে রাখলেন বিরাট কোহলি