Higher Secondary Practical Class:অনলাইনেই উচ্চমাধ্যমিকের প্র্যাকটিক্যাল ক্লাস

উচ্চ মাধ্যমিকের প্র্যাকটিক্যাল ক্লাস অনলাইনেই হতে চলেছে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে। আগামী ৩১ জানুয়ারির মধ্যে বিজ্ঞান বিভাগের বিষয়গুলির হাতেকলমে প্র্যাকটিক্যাল ক্লাস পোর্টালে তুলে দেওয়া হবে এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ এবং শিক্ষা পোর্টালে আগামী ১ ফেব্রুয়ারি থেকে এগুলি পাওয়া যাবে। ফেব্রুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে উচ্চ মাধ্যমিকের প্র্যাকটিক্যাল পরীক্ষা রয়েছে।

আরও পড়ুন:Visva Bharati:বিস্ফোরক উপাচার্য, বিশ্বভারতী হয়েছে এখন বোলপুরভারতী

ইতিমধ্যেই অতিমারি পর্বে সংক্রমণ বাড়তে থাকায় ফের বন্ধ হয়ে যায় স্কুল। এর ফলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা প্র্যাকটিক্যাল ক্লাস কীভাবে করবে তা নিয়ে সংশয় দেখা দেয়। তাই উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে অনলাইন পদ্ধতিতেই হবে এই প্র্যাকটিক্যাল ক্লাস।

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে জানানো হয়েছে, প্র্যাকটিক্যাল ক্লাসের ভিডিয়ো ছোট ছোট মডিউলে ভাগ করে শিক্ষা পোর্টালে আপলোড করা হবে। সেইসব ভিডিয়ো দেখেই পড়ুয়ারা নিজেদের তৈরি করে নিতে পারবেন। এই ভিডিয়োতে বিভিন্ন পরীক্ষা নিরিক্ষা ও তার ফল কী বেরোচ্ছে, তা ভালোভাবে বোঝানো হবে পড়ুয়াদের। ফলে পড়ুয়াদের সঠিক ভাবে কোনও জিনিস বুঝতে সমস্যা হবে না পড়ুয়াদের।

প্রসঙ্গত, আগামী ২ এপ্রিল থেকে শুরু হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা। ইতিমধ্যেই উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের এনরোলমেন্ট পর্ব শুরু হয়েছে।  আগামী ২১ জানুয়ারি পর্যন্ত এই এনরোলমেন্ট পর্ব চলবে।

Previous articleGoa TMC: নির্বাচনী লড়াই থেকে নিজেকে সরিয়ে নিলেন ফালেরিও, প্রার্থী হলেন সিওলাভিলা ভাস
Next articleSandhya Update: সকালে অবস্থার সামান্য উন্নতি, সন্ধ্যার চিকিৎসায় মেডিক্যাল বোর্ড