KMC: দলমতের ঊর্ধ্বে উঠে কাউন্সিলরদের সকলের জন্য কাজের বার্তা ফিরহাদের

কাউন্সিলর কোনও দলের হয় না। একজন জনপ্রতিনিধি নির্বাচিত হলে প্রত্যেকের জন্য কাজ করতে হয়: মেয়র

টাউন হলে চলছে কাউন্সিলরদের প্রশিক্ষণ শিবির আর সেখানে দলমতের ঊর্ধ্বে উঠে কাউন্সিলরদের সকলের জন্য কাজ করার বার্তা দিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। শনিবার, মেয়র বলেন, কাউন্সিলর (Councilor) একজন জনপ্রতিনিধি। নির্বাচিত হলে সবার জন্য কাজ করতে হয়। “রাজনীতির রং দেখে কাজ করা কোনও মতেই চলবে না। জনপ্রতিনিধিদের সামাজিক দায়বদ্ধতা রয়েছে। সেই বিষয়টিই নতুন এবং পুরনো কাউন্সিলরদের বুঝিয়ে দিলাম।”

এদিন টাউন হলে (Town Hall) কাউন্সিলরদের নিয়ে প্রশিক্ষণ শিবিরের শেষদিন ছিল। কলকাতার বায়ু দূষণের নিয়ে এদিন আলোচনা হয়। এই সমস্যার সমাধানে সবুজায়নের উপর জোর দেওয়া হয়। এর জন্য পুরস্কারও দেওয়া হবে বলে জানান তিনি। কলকাতা পুরভোটে বিপুল আসন নিয়ে জয়ী হয়েছে তৃণমূল। মানুষ তাঁদের জিতিয়েছেন, তাই মানুষের জন্য কাজ করতে হবে। সেখানে রাজনৈতিক রঙ দেখা চলবে না বলে বার্তা দেন কলকাতার মেয়র।

দখলদারি দেখলেই মানুষের প্রতিবাদ করা উচিত বলে মন্তব্য করেন ফিরহাদ। কলকাতাবাসীকে দখলদারি ছবি দেখলেই ছবি তুলে পুরসভাকে হোয়াটসঅ্যাপ করে জানিয়ে দেওয়ার আবেদন করেন মেয়র। একইসঙ্গে বেআইনি পার্কিংয়ের ক্ষেত্রে পুরসভা কড়া ব্যবস্থা নেবে বলে জানান ফিরহাদ।

আরও পড়ুন- ভাবমূর্তি চুলোয়, ক্ষমতার দম্ভে জ্ঞানশূন্য বিজেপির অবস্থা দেশজুড়ে সঙ্কটজনক

 

 

Previous articleভাবমূর্তি চুলোয়, ক্ষমতার দম্ভে জ্ঞানশূন্য বিজেপির অবস্থা দেশজুড়ে সঙ্কটজনক
Next articleবিজেপি-র নির্বাচনী ময়দানে ভরসা সেই পরিবারবাদই!