Puri:সুখবর! ভক্তদের জন্য খুলে দেওয়া হল পুরীর জগন্নাথ দেবের মন্দির

করোনার দাপট কমতেই ফের ভক্ত ও দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হল পুরীর জগন্নাথ দেবের মন্দির। আগামী ১ ফেব্রুয়ারি থেকে খুলে যাবে মন্দিরের দরজা। করোনা বিধিনিষেধ মেনে ভক্তদের জন্য মন্দির খুলে দেওয়ার কথা জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

আরও পড়ুন:স্থিতিশীল গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা

শুক্রবার জগন্নাথ মন্দির কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেন পুরীর কালেক্টর এবং জেলার পুলিশ সুপার৷ বৈঠকে ভক্তদের জন্য মন্দির খুলে দেওয়ার কথা জানায় কর্তৃপক্ষ। তাতে সম্মতি দেন রাজ্য প্রশাসনও। বৈঠকে ঠিক হয়, সপ্তাহে ছ’দিন পুণ্যার্থীদের জন্য মন্দিরের দরজা খোলা থাকবে । কোভিড বিধিনিষেধ মেনে ভক্ত ও দর্শনার্থীরা এই ছ’দিন প্রবেশ করতে পারবেন মন্দিরে৷ দেখাতে হবে টিকার শংসাপত্রও। তবে রবিবার বন্ধ রাখা হবে মন্দির। ওই দিন স্যানিটাইজেশনের কাজ হবে বলে কর্তৃপক্ষের তরফে জানানো হয়।

করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তেই করোনার কবলে পড়েন জগন্নাথ মন্দিরের একাধিক সেবাইত। তখনই মন্দির কর্তৃপক্ষ ৩১ জানুয়ারি পর্যন্ত মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।এরপরও সংক্রমণ বাড়তে থাকায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয় মন্দির। তবে রীতি মেনেই প্রাত্যহিক পুজো চলছিল। শুধুমাত্র ভক্তদের জন্য দর্শন বন্ধ করে দেওয়া হয়েছিল। এবার সংক্রমণের দাপট কমতেই ফের খুলে গেল মন্দির।

Previous articleVishwanathan Anand: নতুন ভুমিকায় বিশ্বনাথন আনন্দ
Next articleKunal Ghosh: জনপ্রিয় বা প্রতিভাধর হলেই যা খুশি বলা যায় না: তীব্র প্রতিবাদ করে পোস্ট কুণালের