বেআইনিভাবে কয়লা উত্তলনের সময় বিপত্তি, মৃত্যু একাধিকের

jharkhand mine accident

বেআইনিভাবে কয়লা উত্তলনের সময় বিপত্তি। শেষ পাওয়া খবরে জানা যাচ্ছে, মৃত্যু হয়েছে ৪ জনের। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের (Jharkhand) নিরসায়।

জানা গিয়েছে,ঝাড়খণ্ডের (Jharkhand) নিরসায় ইসিএলের বন্ধ থাকা রাবনসিড়ি নামক খনিতে এই দুর্ঘটনাটি ঘটে মঙ্গলবার। অবৈধভাবে কয়লা কাটতে গেলে সেই সময় কয়লার চাঙর ভেঙে পড়ে। নামে ধস এমনটাই জানা যাচ্ছে। মৃত্যু হয়েছে ৪ জনের। বাকি যাদের উদ্ধার করা গিয়েছে তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও উদ্ধারকার্য চলছে। ঘটনাস্থলে রয়েছে ইসিএলের মাইনস রেসকিউ টিম।

আরও পড়ুন-Sougata Roy: রাষ্ট্রপতির পরে এবার ধনকড়কে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে নালিশ তৃণমূলের

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় নিরসার প্রাক্তন সিপিআই বিধায়ক অরূপ চট্টোপাধ্যায় (Arup Chatterjee)। তাঁর অভিযোগ, দীর্ঘদিন ধরেই এলাকার বিভিন্ন জায়গায় অবৈধ ভাবে কয়লা কাটা ও উত্তোলনের কাজ চলছে। যারা বেআইনিভাবে খনন করে তাদের মধ্যে প্রতিদ্বন্দিতার জেরেই এই ঘটনা ঘটছে। ঘটনাস্থলে গিয়ে স্থানীয় বিজেপি বিধায়ক অপর্ণা সেনগুপ্ত (BJP MLA Aparna Sengupta) বলেন, “এই দুর্ঘটনা দেখে আশ্চর্য হয়ে যাচ্ছি। তিনি এই ঘটনার জন্য ইসিএল কর্তৃপক্ষের গাফিলতিকেই দায়ি করেছেন।

নিরসার এসডিপিও পীতম্বর সিং খেরওয়ার বলেন, “আমরা দুর্ঘটনার খবর পেয়েছি। ইসিএলের নিরাপত্তারক্ষীদের সঙ্গে বৈঠক করেছি। সব দিক থেকে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। আইনমাফিক তদন্ত হবে। অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে।”

গত ২৬ জানুয়ারি পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বরে খনি দুর্ঘটনা ঘটেছিল। মৃত্যু হয়েছিল পাঁচ জনের।

 

Previous articleBOOK FAIR: শীতের আমেজ গায়ে মেখে জমজমাট নিউটাউন বইমেলা
Next articleভারতীয় ক্রীড়া বাজেটে বাড়ল বরাদ্দ