বেঙ্গালুরুতে হতে পারে দিন-রাতের টেস্ট

বেঙ্গালুরুতেই এবছরের একমাত্র পিঙ্ক বল টেস্ট করতে চায় বিসিসিআই। এই মুহূর্তে গার্ডেন সিটিতে কোভিডের বাড়াবাড়ি থাকলেও শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট ম্যাচ সেখানে করার পরিকল্পনা থেকে এখনই সরতে চায় না বোর্ড। ফলে গোলাপি টেস্ট হলে হবে সেখানেই।
বেঙ্গালুরুতে যদি প্রথম টেস্ট হয়, আর সেটা যদি দিন-রাতের হয়, তাহলে তা আলাদা মাত্রা পাবে অন্য এক কারণে। সবকিছু ঠিক থাকলে সেক্ষেত্রে বেঙ্গালুরুতে বিরাট কোহলি তাঁর ১০০তম টেস্ট ম্যাচ খেলবেন। আরসিবিতে খেলার সুবাদে এমনিতেই এই শহর বিরাটের সেকেন্ড হোম। সেখানে তাঁর ফ্যান বেস রয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরের শেষে বিরাট এখন ৯৯তম টেস্টে দাড়িয়ে রয়েছেন।
আগে ঠিক ছিল সিরিজের দুটি টেস্ট ম্যাচ আগে খেলে নেওয়া হবে। কিন্তু আতিমারির কথা মাথায় রেখে শ্রীলঙ্কা বোর্ডের অনুরোধ মেনে আগে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলে নেওয়া হচ্ছে। তবে প্রথম টেস্ট বেঙ্গালুরুতেই হবে কিনা সেটা নিয়ে অবশ্য এখনও পরিষ্কার সিদ্ধান্ত হয়নি। ধর্মশালা ও মোহালিতে বেশি ম্যাচ খেলে নিয়ে বেঙ্গালুরু দিয়ে সিরিজ শেষ করার কথাও মাথায় রয়েছে বিসিসিআইয়ের। আগে ঠিক ছিল দুটি টেস্ট হবে বেঙ্গালুরু ও মোহালিতে। তিনটি টি২০ ম্যাচ ধর্মশালা, মোহালি ও লখনউতে। পরে শোনা গিয়েছিল দুটি টেস্টই হবে বেঙ্গালুরুতে।
বিসিসিআইয়ের একটি সূত্র বলছে, এমনও হতে পারে যে প্রথম দুটি টি২০ ম্যাচ ধর্মশালায় খেলে নেওয়ার পর তৃতীয় টি২০ ও প্রথম টেস্ট হবে মোহালিতে। সেক্ষেত্রে বিরাট তাঁর শততম টেস্ট ম্যাচ খেলবেন মোহালিতে। তারপর দ্বিতীয় টেস্ট হবে বেঙ্গালুরুতে। তবে মোহালিতে দিন-রাতের টেস্ট করার কোনও ভাবনা নেই রাতে সেখানে খুব শিশির পড়ে বলে। গোলাপি টেস্ট হলে তা হতে পারে বেঙ্গালুরুতে। শেষবার ভারতে দিন-রাতের টেস্ট ম্যাচ হয়েছে ইডেনে দু’বছর আগে। বিরাট তাতে সেঞ্চুরি করেছিলেন।এরপর থেকে তাঁর ব্যাটে আর কোনও তিন অঙ্কের রান আসেনি।

Previous articleNarendra Modi: জনপ্রিয়তার শীর্ষে মোদি! ইউটিউবে সাবস্ক্রাইবার কত জানেন?
Next articleschool reopen : এবার বেসরকারি স্কুলেও শুরু হচ্ছে প্রথম থেকে সপ্তম শ্রেণির ক্লাস