‘যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় সার্জিক্যাল হামলা চালাচ্ছে মোদি সরকার’, সংসদে সরব সুখেন্দু

বেকারত্ব, কালো টাকা, পেগাসাস নজরদারি এবং করোনাকালে দেশের ভয়াবহ অবস্থার বিস্তারিত তথ্য তুলে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সংসদে সরব হয়ে উঠলেন তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়(Sukhendu Sekhar Roy)। শুধু তাই নয়, রাজনৈতিক স্বার্থে একের পর এক কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করে দেশের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় সার্জিক্যাল হামলা(surgical attack) চালানোর অভিযোগ তুললেন কেন্দ্রীয় সরকারের(Central govt) বিরুদ্ধে।

বাজেট অধিবেশনে রাষ্ট্রপতির বক্তব্যের প্রেক্ষিতে ধন্যবাদ প্রস্তাবে বুধবার রাজ্যসভায় বক্তব্য রাখছিলেন তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়। সেখানেই কালোটাকা ইস্যু তুলে ধরে সংসদে শ্বেতপত্র প্রকাশের চ্যালেঞ্জ করলেন তিনি। স্পষ্টভাবে জানালেন, রাষ্ট্রপতির ভাষণে দেশের আসল সমস্যাগুলিকে সাইডলাইনে ফেলে দিয়ে বর্তমান পরিস্থিতি নিয়ে এক ধোঁয়া ধোঁয়া ছবি পেশ করা হয়েছে। এরপরই বিভিন্ন সংস্থার তরফে জারি করা সমীক্ষার রিপোর্ট তুলে ধরে সুখেন্দু শেখর বলেন, দেশে লাগাতার বেকারত্ব বেড়ে চলেছে। বর্তমানে তা ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে। তাউর কথায়, “সার্বিকভাবে চিকিৎসা ব্যবস্থা অত্যন্ত সঙ্কটজনক। দেশে অর্থনৈতিক বৈষম্য দিন দিন বেড়ে চলেছে, ধনীরা আরো ধনী হচ্ছে আর গরিবরা আরও দারিদ্র্যের দিকে চলে যাচ্ছে। এই সরকার বছরে ২ কোটি রোজগার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু সরকারি নীতি বলছে পরিস্থিতি অত্যন্ত খারাপ। মুখে সরকার বড় বড় বুলি আওড়াচ্ছে অথচ বাস্তব ছবি এটাই যে, ক্ষুধা সূচক, শিক্ষা, স্বাস্থ্য সমস্ত দিক থেকে বিশ্বের মধ্যে আমাদের দেশ সবচেয়ে নিচের সারিতে। সরকার অমৃতকালের কথা বলছে। কিন্তু বাস্তব এটাই যে কিছু লোক অমৃত খাচ্ছে আর বাকি সকলকে বিষ পান করানো হচ্ছে।

আরও পড়ুন:Narendra Modi: জনপ্রিয়তার শীর্ষে মোদি! ইউটিউবে সাবস্ক্রাইবার কত জানেন?

এর পাশাপাশি এদিন বিএসএফের অধিকার ক্ষেত্র বাড়ানো ও আইএএস নীতি প্রসঙ্গে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়ে সুখেন্দু শেখর বলেন, বিরোধী সহ রাজ্য সরকার কেন্দ্রের এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেছে, বহু আইএএস, আইএফএস আধিকারিক এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছেন তারপরও সরকার একতরফা সিদ্ধান্ত জোর করে চাপিয়ে দিচ্ছে। সরকারের এই ধরণের সিদ্ধান্ত অত্যন্ত নিন্দনীয় এবং যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর উপর আঘাত বলে তোপ দাগেন তৃণমূল সাংসদ। শুধু তাই নয়, এই সরকার সংবিধানের প্রথম অনুচ্ছেদই ভুলে গেছে বলে তোপ দাগেন।

এদিন সংসদে নিজের বক্তব্যে সুখেন্দু শেখর রায় নির্বাচন কমিশন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সহ অন্যান্য ক্ষেত্রের কেন্দ্রীয় সংস্থাগুলির নাম উল্লেখ করে তিনি অভিযোগ করেন, এই সকল সংস্থাগুলিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে সরকার। শুধু তাই নয় আর্থিক সংশোধনের নাম করে সমস্ত সরকারি সংস্থাগুলিকে বেসরকারি সংস্থার কাছে বিক্রি করা হচ্ছে। এছাড়াও প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় কথা টেনে এনে সুখেন্দু শেখর বলেন, প্রণব মুখোপাধ্যায় যখন অর্থমন্ত্রী ছিলেন তখন কালো টাকার বিরুদ্ধে শ্বেত পত্র নিয়ে এসেছিলেন। এরপর মোদি সরকারকে চ্যালেঞ্জ ছুড়ে তিনি বলেন, যদি হিম্মত থাকে তাহলে প্রণব মুখোপাধ্যায়ের মত কালো টাকার বিরুদ্ধে শ্বেতপত্র প্রকাশ করুক এই সরকার। পাশাপাশি পেগাসাস ইস্যুতে তিনি বলেন, এই সরকারকে যদি “সুপারি সরকার” না বলা হয়, তাহলে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের রিপোর্টকে “সুপারি মিডিয়া” বলা বোধহয় উচিত হবে না।

Previous articleschool reopen : এবার বেসরকারি স্কুলেও শুরু হচ্ছে প্রথম থেকে সপ্তম শ্রেণির ক্লাস
Next articleঅভিষেক নানাভাবে বিজেপির টার্গেট, বুঝিয়ে দিলেন মমতা