Z ক্যাটাগরির নিরাপত্তা প্রত্যাখ্যান, দোষীদের বিরুদ্ধে UAPA ধারায় মামলার দাবি ওয়েইসির

উত্তরপ্রদেশে(UttarPradesh) নির্বাচনী প্রচারে গিয়ে প্রাণঘাতী হামলার মুখে পড়েছিলেন এআইএমআইএম (AIMIM)প্রধান তথা হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়েইসি(Asaduddin Owaisi)। তার গাড়ি লক্ষ্য করে পরপর গুলি চালানো হয়। এই ঘটনার জেরে এবার ওয়েইসিকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার কথা জানায় কেন্দ্রীয় সরকার। তবে সে নিরাপত্তায় দিন প্রত্যাখ্যান করলেন এআইএমআইএম সাংসদ। উল্টা কেন্দ্রীয় সরকারকে বার্তা দিয়ে তিনি জানিয়ে দিলেন অভিযুক্ত বন্দুকবাজদের বিরুদ্ধে ইউএপিএ ধারায় দায়ের করা হোক মামলা।

এ প্রসঙ্গে শুক্রবার সংবাদমাধ্যমকে ওয়েইসি বলেন, “আমি মৃত্যুকে ভয় পাই না। আমার ‘জেড’ স্তরের নিরাপত্তারও প্রয়োজন নেই। আমি এটা ফিরিয়ে দিচ্ছি। দয়া করে সুবিচার করুন এবং বন্দুকবাজের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন (ইউএপিএ)-তে মামলা করুন। এই লোকগুলো কারা, যারা ব্যালটে নয়, বন্দুকে বিশ্বাস রাখে? প্রধানমন্ত্রীর নিরাপত্তাই যেখানে বিঘ্নিত হয়, সেখানে আমি কে!”

আরও পড়ুন:হলোগ্রাম মূর্তি নেভায় সাফাই কেন্দ্রের, ‘জেনেশুনে নেতাজিকে অপমান’ পাল্টা তৃণমূল

উত্তরপ্রদেশের নির্বাচনী প্রচার থেকে দিল্লি ফেরার সময় এক টোল প্লাজার সামনে দুষ্কৃতী দ্বারা আক্রান্ত হন ওয়েইসি। তার গাড়ি লক্ষ্য করে পরপর গুলি চালানো হয়। এ প্রসঙ্গে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ওয়েইসি বলেন, “আমি দিল্লি যাচ্ছিলাম মিরাটের কিঠাউর থেকে। সেই সময়ই ছাজরসি টোল প্লাজার কাছে আমার গাড়ি লক্ষ্য করে দুই দুষ্কৃতী ৩-৪ রাউন্ড গুলি চালায়। আমার গাড়ির চাকা পাংচার হয়ে গিয়েছে। পরে আমি অন্য গাড়িতে ঘটনাস্থল থেকে ফিরি।” এই ধরনের হামলার ঘটনায় স্বাভাবিকভাবেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। গোটা ঘটনার তদন্ত শুরু করে উত্তরপ্রদেশ পুলিশ। এই ঘটনায় জড়িত সন্দেহে এখনো পর্যন্ত একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে এই ঘটনায় ভোটমুখী উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলা নিয়ে গুরুতর প্রশ্ন উঠতে থাকে। শুক্রবার সকালে ওয়েইসিকে ‘জেড’ স্তরের নিরাপত্তা দেওয়ার কথা জানা যায়। সেই নিরাপত্তাই ফিরিয়ে দিলেন মিম প্রধান।

Previous article‘ভ্যালেন্টাইনস ডে ফেস্ট, ‘সিঙ্গেল’দের নো এন্ট্রি! যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি ঘিরে চর্চা
Next articleSachin Tendulkar: ১০০০ তম ম‍্যাচ খেলতে নামছে ভারতীয় দল, শুভেচ্ছা সচিন তেন্ডুলকরের