দাদা বালক সুলভ আচরণ করছেন: সংসদে অধীরকে কটাক্ষ মোদির

সোমবার সংসদে(parliament) বাজেট অধিবেশনের শেষ দিনে বক্তব্য রাখতে গিয়ে কংগ্রেসকে(Congress) অলআউট আক্রমণ শানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। প্রধানমন্ত্রীর বক্তব্যের মাঝে বারবার কথা বলছিলেন লোকসভার বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। তার জেরেই পাল্টা বাংলার কংগ্রেস সাংসদকে কটাক্ষ করলেন নরেন্দ্র মোদি। জানালেন ‘বালক সুলভ’ আচরণ করছেন অধীর। পাশাপাশি টেনে আনলেন বহিষ্কারের প্রসঙ্গও।

এ দিন লোকসভায় রাষ্ট্রপতির বক্তব্যের উপরে জবাবি ভাষণ রাখতে গিয়ে অধীর চৌধুরী প্রসঙ্গে মোদি বলেন, “দাদা, আপনি এখন শৈশব উপভোগ করছেন, আপনাকে নিশ্চিত শৈশব উপভোগ করার সুযোগ দেওয়া হবে।” এই বক্তব্যের মধ্যে মোদির ইঙ্গিত ছিল অধীর চৌধুরী বারবার আসন ছেড়ে উঠে তার কথায় বাধা দেওয়ার বিষয়টি। এরপরই সরাসরি অধীরকে তোপ দেগে মোদি বলেন, “আপনাকে এ বার আর কেউ বার করতে পারবে না। আপনার বিষয়টি আমি দেখব।” এখানেই অবশ্য থামেননি নরেন্দ্র মোদি, কটাক্ষের সুরে অধীরকে তিনি বলেন, “আপনাকে কী ধন্যবাদ জানিয়ে আমি শুরু করব?” পাশাপাশি জানান, “আপনার তেজ যাঁদের দেখার কথা ছিল, তাঁরা দেখে নিয়েছেন, আর অতিরিক্ত কেন করছেন। আপনার ভূমিকা যাতে খর্ব না হয় এই বারে, সেটা আমি নজরে রাখব, আপনি চিন্তা করবেন না।” এ প্রসঙ্গে মোদির বক্তব্য তীর ছিল শীতকালীন অধিবেশনে সাংসদদের বহিষ্কারের বিষয়টি।

আরও পড়ুন:যদি পুনর্জন্ম থাকে তবে আর ‘লতা মঙ্গেসকর’ হতে চাই না: ‘সুর সম্রাজ্ঞী’র পুরনো ভিডিও ভাইরাল

সোমবার সংসদের শেষ অধিবেশনে অবশ্য চাঁচাছোলা ভাষায় এদিন কংগ্রেসকে আক্রমণ শানাতে দেখা যায় প্রধানমন্ত্রীকে৷ তিনি বলেন, “দেশের মানুষ আপনাদের চিনে ফেলেছে। যাঁরা বড় বড় কথা বলেন, তাঁরা ভুলে যান যে ৫০ বছর তাঁরাও দেশ শাসন করেছেন।নাগাল্যান্ড ২৪ বছর আগে কংগ্রেসকে জিতিয়েছিল, ২৮ বছর ধরে গোয়ার মানুষ কংগ্রেসকে প্রত্যাখ্যান করেছেন। ত্রিপুরায় ৩৪ বছর কংগ্রেস ক্ষমতা থেকে দূরে। পশ্চিমবঙ্গের মানুষ প্রায় ৫০ বছর আগে কংগ্রেসকে পছন্দ করত। কংগ্রেস সংসদকে সঠিক ভাবে ব্যবহার করলে এই অবস্থা হত না। তামিলনাড়ুতেও ৬০ বছর আগে কংগ্রেসের শাসন ছিল, এতবছর শাসনের পরেও কেন কংগ্রেসকে মানুষ প্রত্যাখ্যান করছে? এতবার হারের পরেও কংগ্রেসের অহংকার যায় না।”

Previous articleএবার পাইপ লাইনে বাড়ি বাড়ি পৌঁছে যাবে রান্নার গ্যাস, পরিকল্পনা ঘোষণা ফিরহাদ হাকিমের
Next articleউত্তরপ্রদেশে প্রচারের অন্যতম মুখ মমতা, তৃণমূল নেত্রীকে উষ্ণ অভ্যর্থনা অখিলেশের