প্রয়াত মধ্যবিত্তকে দু’চাকার স্বপ্ন দেখানো রাহুল বাজাজ, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

চলে গেলেন বাজাজ গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি রাহুল বাজাজ

বিশিষ্ট (Renowned)  শিল্পপতি (Industrialist) রাহুল বাজাজ (Rahul Bajaj) আর নেই। শনিবার মহারাষ্ট্রের পুণেতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। পরিবার সূত্রে জানা গেছে শনিবার বিকেলেই বাড়ির সদস্যদের উপস্থিতিতে পরলোক গমন করেন বাজাজ (Bajaj) গোষ্ঠীর চেয়ারম্যান (chairman) রাহুল বাজাজ । সম্প্রতি নিউমোনিয়ায় আক্রান্ত হন তিনি। পাশাপাশি হৃদযন্ত্রের সমস্যা ছিল তাঁর। কয়েকমাস আগে তাঁকে একটি মেডিকেল ক্লিনিকে ভর্তিও করা হয়। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে আগামি রবিবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

আরও পড়ুনঃ IPL: মুম্বইয়ে রেকর্ড অর্থে ইশান, রাজস্থানে প্রসিদ্ধ কৃষ্ণা, চ‍্যাহাল, হায়দরাবাদে ভুবনেশ্বর কুমার

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় রাহুল বাজাজের (Rahul Bajaj) প্রয়াণে শোকবার্তা প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি লেখেন-

বিশিষ্ট  শিল্পপতি (Industrialist) রাহুল বাজাজের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ পুনেয় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮৩ বছর। বাজাজ গ্রুপের চেয়ারম্যান এমিরেটাস রাহুল বাজাজ (Rahul Bajaj) দেশের শিল্পের প্রসারে বিশেষ অবদান রেখে গেছেন। তিনি ‘পদ্মভূষণ’ সম্মান পেয়েছিলেন। তাঁর প্রয়াণে শিল্প ও বাণিজ্য জগতের  অপূরণীয় ক্ষতি হল।দেশের আর্থিক স্বাধীনতা সংগ্রামে তাঁর পরিবারের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, তিনি নিজেও সেই   নির্ভীকতার  ঐতিহ্যবাহী ছিলেন। আমি রাহুল বাজাজের পরিবার-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

আরও পড়ুনঃ BJP জিতলে উত্তরাখণ্ডে অভিন্ন দেওয়ানি বিধি! মুখ্যমন্ত্রীর ঘোষণায় বিতর্ক

১৯৩৮ সালের ১০ জুন জন্ম রাহুল বাজাজের। বিগত ৪০ বছর ধরে বাজাজ গ্রুপের চেয়ারম্যানের দায়িত্ব সামলেছেন তিনি। বাজাজ গ্রুপকে সাফল্যের চূড়ায় নিয়ে গেছিলেন তিনি। এই সংস্থার দু’চাকার মোটর সাইকেল জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যায় তাঁর আমলে। ‘ হামারা বাজাজ’ এর বিজ্ঞাপনী বার্তা যেন এখনও মানুষের মনে গেঁথে আছে।২০২১ সালের এপ্রিল মাসে বাজাজ গ্রুপের চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেন। যদিও মৃত্যুর আগে পর্যন্ত সংস্থার চেয়ারম্যান এমিরেটাস এর পদে আসীন  ছিলেন তিনি। পাশাপাশি রাজ্যসভার সাংসদও ছিলেন রাহুল বাজাজ। ভারত সরকার তাঁকে ‘পদ্মভূষণ’ সম্মানে সম্মানিত করেছে। তাঁর প্রয়াণে শোকের ছায়া শিল্প মহলে।

 

Previous articleSt Martin: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ছেঁড়া দ্বীপে যাচ্ছেন পর্যটকরা
Next articleTBAAK: টিব্যাক কার্নিভাল ২০২২-এ চাঁদের হাট টাকি বয়েজ স্কুলে