Bidhannagar : বিধাননগরের মেয়র কে? জল্পনা জিইয়ে মমতা জানালেন সিদ্ধান্ত উত্তরবঙ্গ থেকে ফিরে

বিধাননগরে (Bidhannagar Municipal Election 2022) শেষ পর্যন্ত কার উপর আস্থা রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কৃষ্ণা চক্রবর্তী (Krishna Chakraborty)  নাকি সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta)। সেই জল্পনা জিইয়ে রেখে তৃণমূল নেত্রী জানিয়ে দিয়েছেন, উত্তরবঙ্গ থেকে ফিরে এসে বিষয়টি নিয়ে আলোচনা করবেন দলের সঙ্গে। তার পরেই সিদ্ধান্ত গৃহীত হবে।

সব্যসাচীর অনুপস্থিতিতে বিধাননগরকে রীতিমতো আগলে রেখেছিলেন কৃষ্ণা। তিনি জানান, দলনেত্রী যদি পতাকা হাতে নিয়ে রাস্তার পাশে দাঁড়াতে বলেন, তাতেও রাজি তিনি। মমতা যে সিদ্ধান্ত নেবেন সেটাই তার কাছে শিরোধার্য।কৃষ্ণার এই মন্তব্যর কথা শোনার পর মমতা বলেন, ‘ জানি তো আমি! কৃষ্ণা আমার চিরকালের সঙ্গী। ১৯৮৪ সালে আমি যখন যাদবপুর থেকে সাংসদ হই, ও তখন আমার সঙ্গে ছিল। আমরা একসঙ্গে রান্না করতাম। আমার বাড়ি থেকে প্রেম করে বিয়ে করেছে ও।

বিধাননগর পুরভোটে জয়ের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যান কৃষ্ণা চক্রবর্তী। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও দেখা করেন তিনি। বলেন,  মানুষের সেবা করাই মূল লক্ষ্য। দল যা বলবে, তাই করব।

ঘাসফুল শিবিরের হেভিওয়েট প্রার্থী হিসেবে বিধাননগরে জয়ী হয়েছেন কৃষ্ণা চক্রবর্তী (Krishna Chakraborty) ও সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta)। সব্যসাচী ও কৃষ্ণা দুজনেই একসময় এই পুরনিগমের মেয়র পদে ছিলেন। মাঝে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন সব্যসাচী। তবে তৃণমূলে ফেরার পরও সহজেই জয় ছিনিয়ে এনেছেন তিনি। আর সব্যসাচী ইস্তফা দেওয়ার পর দায়িত্ব সামলেছিলেন কৃষ্ণা।

তিনি জানান, কাজ করতে ভালোবাসেন। তাই দলের কর্মী থাকতে পারছেন কি না, সেটাই তাঁর কাছে বড় কথা। মানুষকে পরিষেবা দেওয়ার ক্ষেত্রেই তিনি গুরুত্ব দেবেন। মেয়র পদের দৌড়ে তিনি থাকছেন কি না, সে বিষয়ে জানতে চাওয়া হলে, কৃষ্ণা বলেন, আমি দৌড়তে পারি না। বসে কাজ করতে ভালোবাসি। আমার কাছে কে মেয়র থাকবে না থাকবে সেটা বড় কথা নয়। দলের কর্মী থাকতে পারলাম কি না, মমতা বন্দ্যোপাধ্যায়ের হৃদয় জয় করতে পারলাম কি না, সেটাই বড় কথা।

অন্যদিকে ভোটের ফল সামনে আসার পরই সব্যসাচী দত্ত সস্ত্রীক কালীঘাটে যেতে দেখা গিয়েছে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি গিয়েছেন তিনি। তাঁর স্ত্রী ইন্দ্রানীকে একটি শাড়িও উপহার দিয়েছেন মমতা। তবে মেয়র পদ নিয়ে মুখ খুলতে চাননি তিনি। জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। মেয়র পদ নিয়ে প্রশ্নের মুখে সব্যসাচী বলেন, ‘মমতারই আমাদের মেয়র।’

Previous articleলোকসভার সাফল্য অতীত, সবুজ ঝড়ে বিজেপির শোচনীয় পরাজয় আসানসোলে
Next articleপুলওয়ামার ভয়াবহ স্মৃতি স্মরণ করে টুইটে শ্রদ্ধা অভিষেকের