Bappi Lahiri:শুরু হল বাপি লাহিড়ির অন্তিমযাত্রা , শেষকৃত্য মুম্বইয়ের পবনহংস শ্মশানে

মঙ্গলবার মধ্যরাতে মাত্র ৬৯ বছর বয়সেই সুরালোকে পাড়ি দিয়েছেন সঙ্গীতের ‘ডিস্কো কিং’। তাঁর মৃত্যুতে শোকের ছায়া সঙ্গীত জগতে। তবে ছেলে আমেরিকায় থাকায় তাঁর শেষকৃত্য করা যায়নি। লস অ্যাঞ্জেলস থেকে বুধবারই মধ্যরাতে সস্ত্রীক মুম্বইয়ের লাহিড়ি হাউসে ফেরেন ছেলে বাপ্পা। তিনিই সুরসম্রাটের শেষকৃত্য করবেন।

আরও পড়ুন:গান স্যালুটে শেষ বিদায়, প্রিয় ‘সন্ধ্যাদি’কে হারিয়ে শোকস্তব্ধ মূহ্যমান মুখ্যমন্ত্রী

বৃহস্পতিবার মুম্বইয়ে সকাল ১০টায় জুহুর লাহিড়ি হাউস থেকে শুরু হয়েছে বাপি লাহিড়ির অন্তিম যাত্রা। ফুলে সাজানো ট্রাকে নিয়ে যাওয়া হচ্ছে ডিস্কো কিংয়ের মরদেহ। লাহিড়ি হাউস থেকে মিনিট দশেকের দূরত্বে ভিলে পার্লের পবনহংস শ্মশান। সেখানেই শেষকৃত্য সম্পন্ন হবে কিংবদন্তী সুরকার ও সঙ্গীতশিল্পী বাপি লাহিড়ির।

বাপ্পি লাহিড়ির গান মুগ্ধ করেছে প্রজন্মের পর প্রজন্মকে। আশির দশকে হিন্দি ছবির গানের দিশা বদলে দিয়েছিলেন এই বাঙালি সংগীত পরিচালক। মঙ্গলবার রাতেই প্রয়াত হয়েছেন কিংবদন্তি শিল্পী, তবে মৃত্যুর খবর প্রকাশ্যে আনা হয় বুধবার সকালে।

উল্লেখ্য,গত বছর এপ্রিল মাসে তাঁর করোনা ধরা পড়ে। সেই সময় মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাপি লাহিড়ি। কিছুদিন পর সুস্থ হয়ে বাড়ি ফেরেন। মাসখানেক আগে আবার অসুস্থ হয়ে পড়েন। প্রায় একমাস বিভিন্ন শারীরিক সমস্যার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবার হাসপাতাল থেকে বাড়ি ফেরেন বাপি। কিন্তু, মঙ্গলবারই ফের শারীরিক অবস্থার অবনতি হয়। পরিবারিক চিকিৎসক তাঁকে হাসপাতালে ভর্তি করতে বলেন।মঙ্গলবার মধ্যরাতে সেই হাসপাতালেই তাঁর মৃত্যু হয়।

Previous articleUttarpradesh:মর্মান্তিক! বিয়ের অনুষ্ঠান চলাকালীন কুয়োয় পড়ে মৃত্যু ১৩ জনের
Next articleWeather Forecast:চড়ছে তাপমাত্রা,বিদায় বেলাতেও ফের বৃষ্টির পূর্বাভাস