কেষ্ট থেকে অনুব্রত হয়ে ওঠার আত্মকাহিনী নিয়ে প্রকাশিত বই “খেলা হবে”

অনুব্রতর ব্যক্তি-রাজনৈতিক জীবন নিয়ে বইটি লেখা হয়েছে

তিনি কোনও মন্ত্রী, বিধায়ক কিংবা সাংসদ নন। অথচ, রাজ্য রাজনীতিতে তিনি দোর্দণ্ডপ্রতাপ নেতাদের তালিকার শীর্ষে। বরাবরই সংবাদের শিরোনামে। অনেকেই বলে থাকেন বীরভূমে অনুব্রত মণ্ডলের নাম শুনে বাঘে গরুতে এক ঘাটে জল খায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ এই নেতা কখনও বিতর্কে জড়িয়েছেন, আবার কখনও সকলের প্রিয় হয়ে নিজের জেলায় উন্নয়নের জোয়ার এনেছেন। তাঁর মুখ থেকেই ‘চড়াম চড়াম’, ‘গুড় বাতাসা’ মন্তব্য রাজনীতির ময়দানে প্রবল জনপ্রিয় হয়েছে।

আরও পড়ুন:প্রকল্প শুরুই আগেই দেউচা-পাঁচামির ২২২জনকে চাকরি দিচ্ছেন মুখ্যমন্ত্রী

রাজ্য রাজনীতির বর্ণময় চরিত্র বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁকে নিয়েই এবার প্রকাশিত হল বই “খেলা হবে”। অনুব্রতর ব্যক্তি-রাজনৈতিক জীবন নিয়ে বই লিখেছেন সাংবাদিক চন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়। বইয়ের ভূমিকা লিখেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বইটির মূল্য রাখা হয়েছে ২০০ টাকা। ইতিমধ্যেই এই বইটি কেনার প্রতি আগ্রহ তৈরি হয়েছে অনেক মানুষের।


পৌরসভা ভোটের আবহে বোলপুর গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে বইটির উদ্বোধন হয়। বই প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, ক্ষুদ্র বস্ত্র ও কুটির শিল্পের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা। কীভাবে বীরভূমের কেষ্ট দাপুটে নেতা অনুব্রত মণ্ডল হয়ে উঠলেন, মূলত সেই গল্প নিয়েই এই বই। বইটি প্রকাশ করেন ব্রাত্য বসু। তাঁর কথায়, অনুব্রত মণ্ডলের মুখে কখনও ‘চড়াম চড়াম’, কখনও ‘নকুলদানা’, কখনও ‘গুড় বাতাসা’ স্লোগান শোনা গিয়েছে। কিন্তু রাজনৈতিক চরিত্রের বাইরে অনুব্রত মণ্ডল একেবারে অন্য মানুষ। যিনি কোনও পথ না নিয়েই শুধুমাত্র মানুষের উপকারের কথা ভেবেছেন। বইটিতে তাঁকে নিয়ে নানান বিবরণ তুলে ধরা হয়েছে।

Previous articleকাঁথি হারলেই সব শেষ! কুণাল যেতেই আরও মরিয়া হয়ে উঠেছে শুভেন্দু
Next articleAnis Case: সিবিআই তদন্তে অনড় আনিসের পরিবার, নোবেল থেকে নন্দীগ্রাম সবেতেই ফেল CBI