বড় ধাক্কা ভারতীয় শিবিরে, শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গেলেন সূর্যকুমার

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের ২২ গজে বল গড়ানোর আগেই দুঃসংবাদ ভারতীয় শিবিরে। হাতে চোট পেয়ে গোটা সিরিজ থেকেই ছিটকে গেলেন সূর্যকুমার যাদব! যিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-২০ সিরিজের সেরা নির্বাচিত হয়েছিলেন। দারুণ ফর্মে থাকা ডানহাতি মুম্বইকরের না থাকাটা টিম ইন্ডিয়ার কাছে অবশ্যই বড় ধাক্কা।

এই সিরিজে বিরাট কোহলি ও ঋষভ পন্থকে বিশ্রাম দেওয়া হয়েছে। হ্যামস্ট্রিংয়ের চোটে গতকালই ছিটকে গিয়েছিলেন পেসার দীপক চাহার। বুধবার এই তালিকায় যোগ হল সূর্যর নাম। বোর্ড জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে ফিল্ডিং করার সময় হাতে চোট পেয়েছিলেন সূর্য। তবে দীপক বা সূর্যর পরিবর্ত হিসেবে নতুন করে কারও নাম জানানো হয়নি বোর্ডের পক্ষ থেকে। জৈবদুর্গের কড়াকড়িতে নতুন কোনও ক্রিকেটারকে নেওয়াও এই মুহূর্তে কঠিন।

এই পরিস্থিতিতে বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে লখনউয়ে প্রথম টি-২০ ম্যাচ খেলতে নামছেন রোহিত শর্মারা। ক্যারিবিয়ান বাহিনীকে হোয়াইটওয়াশের পর এবার রোহিতের পাখির চোখ শ্রীলঙ্কা সিরিজ। যারা আবার অস্ট্রেলিয়ার কাছে ১-৪ ব্যবধানে টি-২০ সিরিজ হেরে ভারতে পা রেখেছে।

তবে চাহারের পরিবর্ত নিয়ে খুব একটা চিন্তার কারণ নেই। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিশ্রাম নেওয়া জসপ্রীত বুমরা দলে ফিরেছেন। তিনি আবার রোহিতের ডেপুটির দায়িত্ব পালন করবেন। চোট সারিয়ে মাঠে নামার জন্য ফিট অভিজ্ঞ রবীন্দ্র জাদেজাও। টিম ইন্ডিয়ার নেটে দু’জনকেই যথেষ্ট সপ্রতিভ দেখিয়েছে।
তবে ভারতীয় মিডল অর্ডারে বিরাট এবং সূর্যর না থাকাটা মাথাব্যথার কারণ হয়ে উঠতে পারে। সেক্ষেত্রে বাড়তি দায়িত্ব নিতে হবে শ্রেয়স আইয়ারকে। আবার জাতীয় দলে ফের ডাক পাওয়া সঞ্জু স্যামসনের ওপরেও আস্থা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ ম্যাচে ঈশান কিষাণ ও ঋতুরাজ গায়কোয়াড়কে নিয়ে ওপেন করিয়ে রোহিত নিজে চার নম্বরে ব্যাট করতে এসেছিলেন। বৃহস্পতিবার ভারত অধিনায়ক কোন পজিশনে ব্যাট করতে নামেন, সেদিকে সবার লক্ষ্য থাকবে।

আরও পড়ুন- Viral News: প্রকাশ্যে এল ‘বাদামকাকু’র নতুন গান, ফের শিরোনামে ভুবন বাদ্যকর!

Previous articleবাবার জন্মদিনে খোলা চিঠি লিখলেন অভিনেত্রী ঊষশী চক্রবর্তী
Next articleKunal: লক্ষ্য ১০০% সমর্থন: উন্নয়নের স্বার্থে দলীয় প্রার্থীদের ভোট দেওয়ার আবেদন কুণালের