আগামিকাল পুরভোট, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

আগামিকাল ১০৮টি পুরসভায় ভোট (West Bengal Municipal Election 2022)। তার আগে আজ জোর কদমে চলছে প্রস্তুতি। একেবারে কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে জেলা কমিশন। নিরাপত্তায় এতটুকুও ফাঁক রাখতে চাইছে না পুলিশ প্রশাসন।

ভোটের আগে নিরাপত্তায় কড়া নজর দিয়েছে জেলা কমিশন। ভোটের দিন বাড়ানো হয়েছে পুলিশের সংখ্যা। প্রথমে ১০৮টি পুরসভায় মোট ২হাজার ২৭৬টি বুথের জন্য ৪০ হাজার পুলিশ নিয়োগের কথা বলা হয়েছিল কমিশনের তরফে। এখন তার ওপর আরও ৪ হাজার পুলিশ নিয়োগ করা হয়েছে। ১৭ জন বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করেছে রাজ্য নির্বাচন কমিশন। শুধু তাই নয় পুলিশ, সাধারণ মানুষ এবং এই বিশেষ পর্যবেক্ষকদের নজর রাখার জন্য নিয়োগ করা হয়েছে আরও ১০জন আইএএস (IAS) অফিসার। পুলিশের পাশাপাশি থাকবে EFR,STF, কমান্ডো। এছাড়াও প্রতিটি বুথে থাকবে সিসিটিভি ক্যামেরা।

আরও পড়ুন-বিপদে দেশ: রাশিয়াকে রুখতে সেনাবাহিনীতে যোগ অশীতিপর বৃদ্ধের

হুগলি জেলার বিভিন্ন পুরসভায় ভোট (West Bengal Municipal Election 2022)। বেলা বাড়তেই জেলার বিভিন্ন ডি সি, আর সি থেকে ভোট কর্মীরা ইভিএম মেশিন নিয়ে বিভিন্ন জায়গায় ভোট কেন্দ্রে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। যাওয়ার আগে সব কিছু দেখে নিচ্ছেন সব ঠিকঠাক আছে কিনা। চুঁচুড়া এই আইটি কলেজের ছবি ধরা পড়লো আমাদের ক্যামেরায়।

কোচবিহার পুরসভা ভোট ৫ আসনে। ২০ টি ওয়ার্ডে ভোট। বুথ সংখ্যা ৮২ টি। মোট ভোটার ৬৬ হাজার ৬২৬ জন। সেন্টার মহারাজা নৃপেন্দ্র নারায়ন হাই স্কুল। মাথাভাঙ্গা পুরসভাতে ওয়ার্ড সংখ্যা ১২ টি, বুথ সংখ্যা ২১ টি, মোট ভোটার ১৯ হাজার ৫৩৫ জন। তুফানগঞ্জ পুরসভায় ১২ টি ওয়ার্ড, বুথ ২২ টি, মোট ভোটার ১৮ হাজার ০৮২ জন। মেখলিগঞ্জ পুরসভায় ওয়ার্ড ৯ টি, বুথ ৯ টি, মোট ভোটার ৬ হাজার ৯৩৫ জন। হলদিবাড়ি পুরসভায় ওয়ার্ড ১১ টি, বুথ ১২ টি, মোট ভোটার ১২ হাজার ১৪৪ জন।

সমস্ত করোনা বিধি-নিষেধ মেনে হবে ভোটদান। ইতিমধ্যে ভোটার কেন্দ্র গুলোতে শুরু করা হয়েছে স্যানিটাইজেশন। মাস্ক ছাড়া ভোট দেওয়া যাবে না। বুথে ঢোকার আগে তাপমাত্রা মাপা হবে প্রত্যেকের। সামাজিক দূরত্ববিধি মেনে হবে সমস্ত কাজকর্ম। সব মিলিয়ে প্রস্তুতি তুঙ্গে।

 

Previous articleবিপদে দেশ: রাশিয়াকে রুখতে সেনাবাহিনীতে যোগ অশীতিপর বৃদ্ধের
Next articleRanji Trophy: সদ্যোজাত কন্যাসন্তানকে হারিয়ে মাঠে নেমে শতরান বরোদার ক্রিকেটারের