বিপদে দেশ: রাশিয়াকে রুখতে সেনাবাহিনীতে যোগ অশীতিপর বৃদ্ধের

রাষ্ট্রপুঞ্জের হুঁশিয়ারিকে অগ্রাহ্য করে তিনদিক থেকে চক্রব্যূহ তৈরি করে ইউক্রেনের উপর হামলা চালিয়েছে রাশিয়া(Russia)। বেলাগাম হামলায় কোণঠাসা ইউক্রেন(Ukraine)। লড়াই অসম হলেও দেশের স্বাধীনতা রক্ষার্থে শেষ পর্যন্ত লড়াই জারি থাকবে বলে জানিয়ে দিয়েছেন ইউক্রেন প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি(Volodymyr Zelenskyy)। এহেন সময়ের বিশ্ববাসীর চোখে জন এনে দিল এক ছবি। হাতে স্যুটকেস নিয়ে ইউক্রেনীয় বাহিনীর সেনা (Ukrainian army) ছাউনিতে উপস্থিত হলেন অশীতিপর এক বৃদ্ধ। দেশের সংকটে সেনাবাহিনীতে যোগ দিতে চান তিনি। অসমর্থ হাতে বন্দুক তুলে নিয়ে শত্রুর চোখে চোখ রাখতে পিছপা নন তিনি। এই ছবিই সম্প্রতি ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

শুক্রবার এই ছবি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন ইউক্রেনের প্রাক্তন ফার্স্ট লেডি কাতেরিনা মাইখাইলিভনা ইউশচেঙ্কো (Kateryna Mykhaylivna Yushchenko)। পাশাপাশি টুইটারে তিনি লিখেছেন, “কেউ একজন ৮০ বছরের এই বৃদ্ধের ছবি পোস্ট করেছেন। যিনি সেনাবাহিনীতে যোগ দিতে গিয়েছেন এবং তার সঙ্গে একটি ছোট স্যুটকেস। যাতে ২ টি-শার্ট, এক জোড়া অতিরিক্ত প্যান্ট, একটি টুথব্রাশ এবং দুপুরের খাবারের জন্য কয়েকটি স্যান্ডউইচ রয়েছে৷ তিনি বলেছিলেন যে তিনি এটা তার নাতি-নাতনিদের জন্য করছেন।” ছবিটি প্রকাশ্যে আসার পর চোখে জল বিশ্ববাসীর। যদিও এই ছবি কথায় তোলা হয়েছে সে বিষয়ে স্পষ্টভাবে কিছু জানা যায়নি।

আরও পড়ুন:Volodymyr Zelenskyy:কৌতুক অভিনেতা থেকে রাজনীতির ময়দানে জেলেনস্কির আবির্ভাব !

এদিকে সময় ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়া যত আগ্রাসী হয়ে উঠতে শুরু করেছে বিশ্ব জুড়ে নিন্দার ঝড় তত বাড়ছে। রাশিয়ার অন্দরে তো বটেই গোটা পৃথিবী জুড়ে রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে নিন্দার ঝড় উঠছে। পৃথিবীর বহু শহরে রাশিয়ান দূতাবাসের সামনে ইউক্রেনের পাশে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাচ্ছেন হাজার হাজার মানুষ। রাশিয়ার ৫০ টিরও বেশি শহরে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন সেখানকার প্রতিবাদীরা। পরিস্থিতি সামাল দিতে হাজারেরও বেশি মানুষকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে রুশ পুলিশ।

Previous articleIndia Team: শনিবার ধর্মশালায় শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামার আগে একাধিক রেকর্ডের সামনে দাঁড়িয়ে টিম ইন্ডিয়া
Next articleআগামিকাল পুরভোট, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি