ফিরল স্বস্তি! অবেশেষে ইউক্রেন থেকে বাড়ি ফিরল দুর্গাপুরের যমজ বোন

অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেলল গাঙ্গুলি পরিবার। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ১৩ দিন পর অবশেষে বাড়ি ফিরল দুর্গাপুরের যমজ বোন রুমকি গঙ্গোপাধ্যায় ও ঝুমকি গঙ্গোপাধ্যায়।

দুর্গাপুরের কোকওভেন থানার রাতুড়িয়া গ্রামের বাসিন্দা ঝুমকি ও রুমকি গঙ্গোপাধ্যায়। ইউক্রেনের খারকিব ন্যাশনাল ইউনিভার্সিটিতে পড়াশোনা করেন তাঁরা। গত ডিসেম্বরেই তাঁরা ইউক্রেনে গিয়েছেন। সেখান থেকে এমবিবিএস পাশ করে চিকিৎসক হওয়ার স্বপ্ন দুই বোনের। কিন্তু ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণে বাধা হয়ে গেল দুই দেশের যুদ্ধ।

যুদ্ধ শুরুর দ্বিতীয় দিন থেকেই ঝুমকি ও রুমকির ঠাঁই হয় বেসমেন্ট। সেখানেই গাদাগাদি করে ছিলেন হস্টেলের সবাই। উপরে ওঠা বারণ। স্থানীয় প্রশাসনের তরফে খাবার ও পানীয় জল যেটুকু পৌঁছেছে তাই দিয়ে চলেছে অবিরাম বেঁচে থাকার লড়াই। সেখান থেকেই ভিডিয়ো কলে বাবা-মায়‌ের সঙ্গে যোগাযোগ চলেছিল। পরে যোগাযোগও ঠিকমতো করা যায়নি। বাড়ি ফেরার আশা একপ্রকার ছেড়েই দিয়েছিল দুই বোন। অবশেষে স্বস্তি ফিরল পরিবারে। যুদ্ধ শুরুর ১৩ দিন পর বাড়ি ফিরল দুই যমজ বোন। বাড়ি ফিরতেই তাঁদের দেখতে ভিড় জমে যায়। তবে যুদ্ধের কারণে তাদের ডাক্তারি পড়া যেন বন্ধ না হয়ে যায় সেই আবেদন সরকারের কাছে জানিয়েছে রুমকি-ঝুমকি।

আরও পড়ুন- বিধানসভায় রাজ্যপালকে ঘিরে বিক্ষোভ: স্পিকারকে তিন দিনের মধ্যে ডেকে পাঠালেন ধনকড়

Previous articleবিধানসভায় রাজ্যপালকে ঘিরে বিক্ষোভ: স্পিকারকে তিন দিনের মধ্যে ডেকে পাঠালেন ধনকড়
Next articleযুদ্ধের ক্ষত সারিয়ে ঘুরে দাঁড়াচ্ছে বাজার, ৫৮১ পয়েন্ট বৃদ্ধি সেনসেক্সের