jammu-kashmir : উপত্যকায় বড়সড় নাশকতার ছক জঙ্গিদের?  গোপন গোয়েন্দা রিপোর্ট ফাঁস

জম্মু ও কাশ্মীর উপত্যকায় (jammu & kashmir )  বড়সড় নাশকতার ছক বানচাল।  কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার  গোপন রিপোর্টে  এমনই তথ্য জানানো হয়েছে।  জানা গিয়েছে জম্মু-কাশ্মীর জুড়ে ছড়িয়ে পড়েছে জঈশ-ই-মহম্মদ গোষ্ঠীর জঙ্গিরা (pakistani miilitant )।  কেন্দ্রীয় গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছে , জম্মু ও কাশ্মীরের  কিরেন সেক্টর এলাকার  ঘন জঙ্গল দিয়ে  গত ১৩ এবং ১৪ ফেব্রুয়ারি দু’টি দলে ভাগ হয়ে উপত্যকায় ঢুকেছে  প্রায় ১২ থেকে ১৫ জন জঙ্গি।  রিপোর্টে আরো  জানানো হয়েছে আপাতত ওই জঙ্গিরা  কাশ্মীরের সোপর এবং বন্দিপুরা সেক্টরে  আত্মগোপন করে রয়েছে ।

এরা প্রত্যেকেই অত্যন্ত প্রশিক্ষিত জঙ্গি। এদের কাছে  প্রচুর পরিমাণে অত্যাধুনিক অস্ত্র মজুত রয়েছে বলেও খবর। গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছে উপত্যকা জুড়ে ধারাবাহিক বিস্ফোরণের পরিকল্পনা নিয়ে এরা এসেছে। উপত্যকায় কোন কোন এলাকায় যে তারা গা ঢাকা দিয়ে রয়েছে তা জানার চেষ্টা করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

এই খবরে স্বভাবতই  রীতিমতো চিন্তায় কেন্দ্রীয় গোয়েন্দারা। জঙ্গিদের গোপন পরিকল্পনা জানার চেষ্টা চলছে।  তারা নিজেদের মধ্যে কীভাবে যোগাযোগ রাখছে,  কোন সাঙ্কেতিক ভাযায় খবর আদান প্রদান হচ্ছে, তাদের পরবর্তী পদক্ষেপ কী  এসবই গোয়েন্দারা জানার চেষ্টা করছেন।

 

 

Previous articleNaseeruddin Shah: অনোম্যাটোম্যানিয়া রোগে আক্রান্ত বলিউডের বিখ্যাত অভিনেতা নাসিরউদ্দিন শাহ
Next articleফলপ্রকাশের আগেই উত্তরপ্রদেশে ইভিএম চুরি! ভিডিও তুলে সরব সপা