আগামী ৫ বছর গোয়ার মাটি কামড়ে পরে থাকবে তৃণমূল, শহরে ফিরে বার্তা অভিষেকের

গোয়ায় তৃণমূল কোনও আসন না পেলেও হাল ছাড়ছে না। বরং, তিনমাসের অভিজ্ঞতাকে পাথেয় করে আগামদিনে গোয়াবাসীকে ফের নতুন ভোরের স্বপ্ন দেখাতে শুরু করবে তৃণমূল

ভোটের ফলাফল নয়, গোয়াবাসীকে সেবা করাই মূল লক্ষ্য তৃণমূলের। বিধানসভা ভোটের গণনার আগের দিনই দ্বীপরাজ্যে বসেই এমনই বার্তা দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকে বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দিনের শুরুতে আশা জাগিয়েও শেষপর্যন্ত আশানুরূপ ফল হয়নি তৃণমূলের।

এদিন রাতে গোয়া থেকে কলকাতায় ফিরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলায় সেই একই সুরে। হাল না ছাড়া মনোভাব নিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, “মাত্র তিনমাসের মধ্যে গোয়ায় তৃণমূল
সামর্থ্য অনুযায়ী কাজ করেছে। অল্প দিনে অনেক মানুষের কাছে পৌঁছাতে পেরেছি আমরা। হয়ত সকলের কাছে পৌঁছাতে পারিনি। তবে এতো অল্প সময়ের মধ্যে ৬% শতাংশ ভোট পেয়েছি। এতো অল্প সময়ে কোনও রাজ্যে কোনও দল কোনওদিন এই শতাংশ ভোট পায়নি। বিজেপিও পারেনি। আমরা আসন না পেলেও আমাদের প্রতিনিধিরা মানুষের জন্য কাজ করবে। আগামী পাঁচ বছর গোয়ার মাটি কামড়ে পরে থাকবো আমরা। আগামী ৫ বছরে গোয়ায় তৃণমূলের মাটি আরও শক্ত হবে। ঘাসফুল ফুটবে।”

এরপর গোয়ায় তৃণমূলের ফলাফল বিশ্লেষণ করে অভিষেক জানান, কোনও কোনও কেন্দ্রে তৃণমূল ৩০% পর্যন্ত ভোট পেয়েছে। ৪টি এমন আসন আসছে যেখানে খুব কম ব্যবধানে পরাজিত হয়েছেন তৃণমূল প্রার্থীরা। একটি-দুটি আসনে তো মাত্র ২৫০ ভোটে হেরেছে তৃণমূল। অর্থাৎ, অভিষেকের বক্তব্য থেকে স্পষ্ট, গোয়ায় তৃণমূল কোনও আসন না পেলেও হাল ছাড়ছে না। বরং, তিনমাসের অভিজ্ঞতাকে পাথেয় করে আগামদিনে গোয়াবাসীকে ফের নতুন ভোরের স্বপ্ন দেখাতে শুরু করবে তৃণমূল। সংগঠনকে আরও মজবুত করবে।

প্রসঙ্গত, এর আগে গত বুধবার অভিষেক বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় একটি তাৎপর্যপূর্ণ পোস্ট করেন। যেখানে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক লিখেছিলেন, “আমি গোয়ায় বিধানসভা নির্বাচনে লড়াই করা দলীয় সমস্ত প্রার্থীদের সঙ্গে মিলিত হয়েছিলাম। আমি তাঁদের কঠোর পরিশ্রমের জন্য অভিনন্দন জানাই। তাঁদের মধ্যে শক্তি, গোয়াবাসীকে সেবা করার প্রতিশ্রুতি এবং একটি নতুন ভোরের সূচনার করার চেষ্টায় প্রশংসা করি।”

অভিষেক আরও লিখেছিলেন, “আগামিকাল একটি গুরুত্বপূর্ণ দিন। আমরা গোয়ার জনগণের রায় সম্মানের সঙ্গে হাতজোড় করে মেনে নিতে চাই। একইসঙ্গে বলতে চাই, ফলাফল যাই হোক না কেন, ভবিষ্যতেও গোয়াবাসীর কল্যাণে কাজ করে যাব। সবাইকে শুভেচ্ছা!” এদিন গোয়া থেকে কলকাতায় ফিরেও তেমনটাই বললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এবং গোয়ায় তৃণমূল যে রাজনৈতিক লড়াই চালিয়ে যাবে, এদিন সেটা ফের একবার স্পষ্ট করে দেন অভিষেক।

আরও পড়ুন- জিতেও যোগী শাহের কাঁটা, ২৪-এ মোদির জায়গায় ‘বুলডোজার বাবা’কে চাইছে ‘ভক্তকূল’

 

 

Previous articleউত্তরাখণ্ডের মসনদে বিজেপিই, ফিরল না কংগ্রেস, নিজের কেন্দ্রেই পরাজিত ধামি
Next articleTele Academy Award: টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে সম্মানিত একঝাঁক টলি তারকা