Weather Forecast: বসন্ত বিদায়ের আগেই বাড়বে তাপমাত্রার প্রকোপ, জানাল আবহাওয়া দফতর

ভোরের হালকা শীত শীত ভাব,মেঘমুক্ত পরিষ্কার আকাশ আর কোকিলের ডাক বলছে বসন্ত জাগ্রত দ্বারে। কিন্তু বেলা বাড়লে হাওয়া শীত ভাব। উল্টে অস্বস্তি বাড়াচ্ছে তাপমাত্রা। ফাগুনের হাওয়াতেও জানান দিচ্ছে চড়ছে তাপমাত্রার পারদ। ক্রমেই বসন্তের বিদায়ের বার্তা স্পষ্ট হয়ে উঠছে।

আরও পড়ুন:Bagdogra Airport:১৪ দিনের জন্য বন্ধ বাগডোগরা বিমানবন্দর  


আলিপুর আবহাওয়া দফতর বলছে, আগামী কয়েকদিনে তাপমাত্রার প্রকোপ আরও বাড়বে। সকালে হালকা শীতের আমেজ থাকলেও বেলা বাড়ার সঙ্গেই শীত কমবে এবং গরম বাড়বে। আগামী ৪৮ ঘন্টায় বৃষ্টির সম্ভাবনা নেই। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২১.৭ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৬ শতাংশ। সর্বনিম্ন ৩০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।  আগামী দুই দিন রাজ্যের সব জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। উত্তরবঙ্গের তাপমাত্রা বাড়তে পারে দুই থেকে তিন ডিগ্রি। পাশাপাশি গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও আগামী চার দিনে তাপমাত্রা অনেকটাই বাড়বে।

বঙ্গের ক্রমর্ধমান তাপমাত্রার জেরে অস্বস্তি আরও বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বুধবার সকালের পর্যন্ত উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৩-৪ দিনে উত্তরবঙ্গের তাপমাত্রা বৃদ্ধি পাবে প্রায় ২-৩ ডিগ্রি সেলসিয়াস অবধি। সোমবার দার্জিলিং এর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। আজ দার্জিলিং এর সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে। ২৬ ডিগ্রি এবং ১৪ ডিগ্রি সেলসিয়াস।রাজস্থানে ইতিমধ্যেই তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রির গণ্ডি পার করেছে। খুব একটা পিছিয়ে নেই গুজরাটও।

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articlePanihati Councilor Murder: পানিহাটির তৃণমূল কংগ্রেস কাউন্সিলর খুনে আটক আরও ৩