Congress: প্রেসিডেন্ট বদল নয় ,দলের সব সিদ্ধান্ত জানাতে হবে, সোনিয়ার কাছে দাবি জি-২৩ এর

কংগ্রেসের প্রেসিডেন্ট (congress) এখনই বদল করতে হবে সেই দাবি তারা করছেন না। কিন্তু দলের প্রতিমুহূর্তের প্রতিটি সিদ্ধান্ত সকলকে জানাতে হবে । দলের (Sonia Gandhi) সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে এই দাবি রাখলেন কংগ্রেসের বিক্ষুব্ধ নেতাদের গোষ্ঠী জি-২৩ (G23 of Congress) ।

 

সদ্য সমাপ্ত পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের শোচনীয়ভাবে ভরাডুবির পর গত বৃহস্পতি এবং শুক্রবার পরপর দু’দিন বৈঠকে বসে জি-২৩। এরপর শুক্রবারই, জি-২৩-র অন্যতম সদস্য প্রবীণ কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ দেখা করেন সোনিয়া গান্ধীর সঙ্গে।

সোনিয়ার সঙ্গে দেখা করার পর গুলাম নবি জানিয়েছেন, বৈঠক ফলপ্রসূ হয়েছে। কংগ্রেসের ভবিষ্যতের কথা বিবেচনা করে যে পরামর্শগুলি তাঁরা ভেবে রেখেছিলেন তা সোনিয়াকে জানিয়েছেন। তবে এখনই কোনও সিদ্ধান্ত গৃহীত হচ্ছে না । কারণ কংগ্রেস সূত্রে জানা গিয়েছে একা গুলাম নবি নয় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কপিল সিবল , আরেক প্রাক্তন মন্ত্রী শশী থারুর , শঙ্কর সিং বাঘেলা সহ জি-২৩ এর বাকি সব নেতাই সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে নিজেদের মতামত জানাতে চান। রাহুল গান্ধীর ওপর যে তারা আর ভরসা রাখতে পারছেন না সে কথাও জানাবেন ওই নেতারা। সোনিয়া সবুজ সংকেত দিলেই আগামী দু-একদিনের মধ্যে এই বৈঠক হতে পারে বলে জানা গিয়েছে।

 

Previous articleব্রেকফাস্ট নিউজ : breakfast news
Next articleRussia-ukraine: ইউক্রেনে গত ২৪ ঘন্টায় ১৪ টি ক্ষেপণাস্ত্র, ৪০ টি বিমান হামলা রাশিয়ার