বগটুই কাণ্ডে রাজনীতির যোগ নেই: শাহ সাক্ষাতে রাজ্যপালকে সরানোর দাবি তৃণমূলের

বগটুই কাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করে গোটা ঘটনার বিস্তারিত ব্যাখ্যা দিল তৃণমূলের সংসদীয় প্রতিনিধিদল। পাশাপাশি পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়কে রাজ্যপালের পদ থেকে সরানোর দাবি জানানো হয় এদিন। জানানো হয়, জগদীপ ধনকড় দেশের গণতান্ত্রিক কাঠামো বিরুদ্ধে কাজ করে চলেছেন বাংলায়। এদিন রাজ্যপালকে লেখা মুখ্যমন্ত্রীর চিঠিও তুলে দেওয়া হয় স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে।

বৃহস্পতিবার সংসদে তৃণমূলের রাজ্যসভা ও লোকসভার মোট ১৩ জন সাংসদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করেন। এই দলে সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়েনের পাশাপাশি উপস্থিত ছিলেন জহর সরকার,শতাব্দী রায়, মহুয়া মৈত্র, শুভাশিস চক্রবর্তী, কাকলি ঘোষ দস্তিদার, অসিত মাল, অপরুপা পোদ্দারের মত  সাংসদরা। শাহ সাক্ষাতের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা রাজ্যপালকে জানিয়েছি রামপুরহাটের ঘটনাকে নজরে রেখে বাংলার রাজ্যপালকে সরানো হোক। উনি যে ধরনের কাজ করে চলেছেন তা সাংবিধানিক ব্যবস্থার পরিপন্থী।”

এদিন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, “মুখ্যমন্ত্রী তরফের রাজ্যপালকে লেখা একটি চিঠি আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর হাতে তুলে দিয়েছি আমরা। যে ভয়াবহ ঘটনা রামপুরহাটে ঘটেছে তার সঠিক তদন্ত করছে রাজ্য সরকার। এই ঘটনার পেছনে কোনো রকম রাজনৈতিক সংঘাত নেই। এখনো পর্যন্ত ২১ জনকে গ্রেফতার করা হয়েছে। ১৫ জন পুলিশ আধিকারিক কে ছুটিতে পাঠানো হয়েছে। মুখ্যমন্ত্রী নিজে নির্দেশ দিয়েছেন কোন অপরাধীকে ছেড়ে কথা বলা হবে না।”

আরও পড়ুন:Abhishek Chatterjee : অভিষেক চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তব্ধ বাংলার চলচ্চিত্র জগৎ

পাশাপাশি রাজ্যপাল প্রসঙ্গে সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, “এদিন আমরা অমিত শাহের কাছে রাজ্যপালকে সরানোর আবেদন জানিয়েছে। কারণ রাজ্যপাল পশ্চিমবঙ্গের সাংবিধানিক সংকট তৈরির চেষ্টা চালাচ্ছেন, মুখ্যমন্ত্রী সঙ্গে কোনো রকম পরামর্শ না করে সরকারি বিষয়ে নিজের মতামত প্রকাশ করছেন, কথায় কথায় সরকারের বিরুদ্ধে আক্রমনাত্মক বক্তব্য পেশ করছেন। দেশের সাংবিধানিক ব্যবস্থার সঙ্গে উনি নিজেকে মানিয়ে নিতে পারছেন না। ভারতবর্ষের আর কোন রাজ্যপালকে এই ধরনের ভূমিকায় দেখা যায় না।” এমনকি অমিত শাহ নিজেও তৃণমূলের প্রতিনিধিদের জানান, এই ঘটনার সঙ্গে যে রাজনীতির কোনও যোগ নেই সে কথা তিনি মানেন। প্রধানমন্ত্রী নিজেও এ বিষয়ে নিজের মতামত রেখেছেন।

Previous articleAbhishek Chatterjee : অভিষেক চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তব্ধ বাংলার চলচ্চিত্র জগৎ
Next articleNorth Bengal – বেআইনি বালি পাচার : ফুলহারের তীর থেকে ধৃত চার