নিজের চেষ্টায় ইউক্রেন থেকে দেশে ফিরেছেন ৪ হাজার ভারতীয়, সংসদে জানালো বিদেশমন্ত্রক

সংশ্লিষ্ট মন্ত্রক থেকে জানানো হয়েছে, ফেব্রুয়ারির মাঝামাঝি সময় থেকে অসামরিক বিমান মন্ত্রকের সঙ্গে সমন্বয় শুরু করেছিল অসামরিক বিমান মন্ত্রক।

নিজেদের চেষ্টাতেই ইউক্রেন(Ukraine) থেকে দেশে ফিরেছেন ৪ হাজার ভারতীয়(India)। তৃণমূল কংগ্রেস(TMC) সাংসদ জহর সরকারের(Johar Sarcar) প্রশ্নের উত্তরে এমনটাই জানাল বিদেশ মন্ত্রক(foreign ministry।

আটকে পড়ার আগেই কেনো ভারতীয় পড়ুয়াদের দেশে ফেরানোর ব্যবস্থা করতে পারেনি কেন্দ্রীয় সরকার সে প্রশ্নও তোলেন সাংসদ। যদিও জহর সরকারের এই প্রশ্নের কোনও সরাসরি উত্তর দিতে পারেনি কেন্দ্র। অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের আর এক সাংসদ মালা রায়ের প্রশ্নের উত্তরে অসামরিক বিমান মন্ত্রক ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের ফেরানোর নির্দিষ্ট কোন তারিখ বলতে পারেনি । সংশ্লিষ্ট মন্ত্রক থেকে জানানো হয়েছে, ফেব্রুয়ারির মাঝামাঝি সময় থেকে অসামরিক বিমান মন্ত্রকের সঙ্গে সমন্বয় শুরু করেছিল অসামরিক বিমান মন্ত্রক। তবে তিনি নির্দিষ্ট দিন জানতে চাইলেও, তার কোনও জবাব দিতে পারেনি কেন্দ্র। কেন্দ্রীয় সরকার আরও জানিয়েছে, অপারেশন গঙ্গার মাধ্যমে ১৪টি ভারতীয় বায়ুসেনার বিমান সহ মোট ৯০টি বিমানে ২২ হাজার ৫০০ জন ভারতীয়কে দেশে ফেরানো হয়েছে।

আরও পড়ুন:Dhankar: রাজ্যের নিন্দা করতে ফের দিল্লির দরবারে রাজ্যপাল!

 

 

Previous articleAtk Mohunbagan: আসন্ন এএফসি কাপ ও ২০২২-২৩ মরশুমের জন্য এটিকে মোহনবাগানের কোচ থাকছেন ফেরান্ডো
Next articleরেল বাজেটে বঞ্চিত শহরতলীর যাত্রীরা: সংসদে সরব তৃণমূল