রামপুরহাটে পুড়িয়ে মারা হয়েছে হিন্দুদের: মিথ্যা তথ্যে সাম্প্রদায়িক উস্কানির চেষ্টা বিজেপির

রামপুরহাটে ৮ মৃত্যুর ঘটনায় কোনো রকম রাজনীতির যোগ নেই তা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে তদন্তকারী দল। ইতিমধ্যেই গোটা ঘটনায় কঠোর পদক্ষেপের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে রামপুরহাটের ঘটনাকে হাতিয়ার করে রাজনীতির ময়দানে ফায়দা নিতে চেষ্টার কোনো কসুর করছে না বিজেপি। এবার ভুল তথ্য দিয়ে সাম্প্রদায়িক উস্কানির চেষ্টা চালানো হলো গেরুয়া শিবিরের তরফে। সম্প্রতি বিজেপি বিধায়ক রাজা সিং এই সংক্রান্ত এক উস্কানিমূলক ভিডিও বার্তা দিয়েছেন। যেখানে ওই নেতাকে বলতে শোনা যাচ্ছে রামপুরহাটে হিন্দুদের জীবন্ত পুড়িয়ে মেরেছে মুসলিমরা। অবশ্য এই তথ্য সম্পূর্ণরূপে মিথ্যা। ভিডিওটি টুইটারে শেয়ার করে রাজ্য প্রশাসনকে ওই বিধায়কের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার আবেদন জানিয়েছেন তৃণমূল নেতা কৃশানু মিত্র।

ভিডিওটিতে ওই বিজেপি বিধায়ককে বলতে শোনা যাচ্ছে, “পশ্চিমবঙ্গে তৃণমূল মাফিয়া খুন হওয়ার পর ১০ জনকে জীবন্ত পুড়িয়ে মারা হয়েছে। তৃণমূলের মুসলিম গুন্ডা বাহিনী পশ্চিমবঙ্গের নির্দোষ হিন্দুদের টার্গেট করেছে। ঘর বন্ধ করে সাতজনকে জীবন্ত পুড়িয়ে মারা হয়। পরে আরও তিন জনকে পুড়িয়ে মারা হয়। বাংলার হিন্দুদের আজ এই অবস্থা। আমি অমিত শাহজির কাছে আবেদন করব পশ্চিমবঙ্গের সকল হিন্দুকে আত্মরক্ষার জন্য বন্দুক রাখার লাইসেন্স দেওয়া হোক। না হলে কাশ্মীরে যেভাবে হিন্দু পণ্ডিতদের খুন করা হয়েছিল ও তাড়ানো হয়েছিল সেই ঘটনা পশ্চিমবঙ্গেও হতে চলেছে। কারণ বাংলাদেশী মুসলিম, রোহিঙ্গা মুসলিম ও পাকিস্তানি মুসলিম মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পশ্চিমবঙ্গে ফুলে-ফেঁপে উঠেছে। এই অবস্থায় বাংলার হিন্দুরা সুরক্ষিত নয়।” যদিও ওই বিধায়ক যে তথ্য দিয়েছেন তা সম্পূর্ণরূপে মিথ্যা ও সাম্প্রদায়িক উস্কানিমূলক। কারণ রামপুরহাটে মৃত্যু হয়েছে আটজনের এবং যারা মারা গিয়েছেন প্রত্যেকেই মুসলিম। এবং এই ঘটনায় দূরদূরান্ত পর্যন্ত সাম্প্রদায়িকতার কোনো জায়গাই নেই। অথচ ইচ্ছাকৃতভাবে একজন জনপ্রতিনিধি ঘটনাকে হাতিয়ার করে সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর চেষ্টা চালাচ্ছেন।

আরও পড়ুন:ভাদু শেখকে বোমা মেরে খুনের অভিযোগে গ্রেফতার তাঁর শ্যালক

এই ধরনের মিথ্যাচারিতার তীব্র নিন্দা করে ওই বিধায়কের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার আবেদন জানিয়েছেন তৃণমূল নেতা কৃশানু মিত্র। টুইটারে ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন, “একজন জনপ্রতিনিধি দ্বারা ইচ্ছাকৃতভাবে এই ধরনের ভুয়ো ঘৃণা ছড়ানোর তথ্য শেয়ার করা হচ্ছে। বিজেপি বিধায়ক রাজা সিংয়ের বিরুদ্ধে পুলিশ এবং স্বরাষ্ট্র দপ্তরের তরফের কঠোর আইনি ব্যবস্থা নেওয়া উচিত।”

Previous articleভাদু শেখকে বোমা মেরে খুনের অভিযোগে গ্রেফতার তাঁর শ্যালক
Next articleসুইস ওপেনের কোয়ার্টার ফাইনালে পিভি সিন্ধু এবং কিদম্বি শ্রীকান্ত