করোনেশন ব্রিজে বিস্ফোরণ : ক্লোজ ওসি, গ্রেফতার শুটিং ইউনিটের সদস্য

তিস্তা নদীর উপরে শিলিগুড়ির ঐতিহ্যশালী করোনেশন ব্রিজে বিস্ফোরণের ঘটনায় সেবক ফাঁড়ির ওসি ডালিম অধিকারীকে ক্লোজ করা হয়েছে। পাশাপাশি  প্রোডাকশন টিমের এক সদস্যকেও গ্রেফতার করা হয়েছে।  কার্শিয়াংয়ের এসডিপিও মনোরঞ্জন ঘোষ জানিয়েছেন, ইতিমধ্যেই  ওই প্রোডাকশন টিমের একজনকে আটক করা হয়েছে। কিন্তু, তাকে জেরা করে কোনও  সদুত্তর না পাওয়ায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। । এদিকে সেবক ফাঁড়ির ওসি ডালিম অধিকারীর  জায়গায় এসেছেন নতুন ওসি তপন দাস।

বৃহস্পতিবার ভোর ৫টা থেকে ৬টার মধ্যে ওই সেতুতে  বিস্ফোরণ ঘটিয়ে চিত্রগ্রহণ করা হয়েছিল।  বিস্ফোরণের শব্দে মুহূর্তেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।  খোঁজ নিয়ে পুলিশ জানতে পারে, কলকাতার একটি শুটিং টিম ওই কাণ্ড ঘটিয়েছে। তাও বিনা অনুমতিতে।  তারপরেই ওই প্রোডাকশন টিমের একজনকে  আটক করে পুলিশ।  শ্যুটিং টিমের পক্ষে শেফালি বন্দ্যোপাধ্যায় পুলিশকে জানিয়েছেন, তাঁরা অনুমতি নেওয়ার জন্য সেবক থানায় আবেদন করতে গিয়েছিলেন। তবে তাড়াহুড়ো থাকায় অনুমতির আগেই তাঁরা নকল বিস্ফোরণ ঘটিয়ে চিত্রগ্রহণ করে ফেলেছেন বলে  দাবি করেছেন পুলিশের কাছে। পুলিশ ইতিমধ্যেই  ওই শুটিং টিমের নামে মামলা রুজু করেছে।

ব্রিটিশ আমলে সেবক করোনেশন সেতু তৈরি হয়েছিল। সেতুটি এখন অনেকটাই দুর্বল। তাই ১০ টনের বেশি ওজনের ট্রাক সেতু দিয়ে চলাচল নিষিদ্ধ। সেখানে এমন বিস্ফোরণ ঘটিয়ে সিনেমার ছবি তোলার ঘটনায়  বিস্মিত সকলেই।  এলাকার বাসিন্দারা। রাজ্য পুলিশের উত্তরবঙ্গের আইজি ডি পি সিং জানিয়েছেন, তদন্ত শুরু হয়েছে। পরিবেশপ্রেমী দীপজ্যোতি চক্রবর্তী বলেছেন, এরকম ঘটনা মোটেই আকাঙ্খিত নয়।

Previous articleUttarpradesh:ঐতিহাসিক সিদ্ধান্ত মাদ্রাসা বোর্ডের, বাধ্যতামুলক হল জাতীয় সঙ্গীত গাওয়া
Next articleসীমান্ত থেকে দ্রুত সেনা প্রত্যাহার করুন: চিনা বিদেশ মন্ত্রীকে কড়া বার্তা ডোভালের