সীমান্ত থেকে দ্রুত সেনা প্রত্যাহার করুন: চিনা বিদেশ মন্ত্রীকে কড়া বার্তা ডোভালের

ভারত-চিন(India-China) সীমান্তবর্তী অঞ্চলে লাগাতার বাড়তে থাকা উত্তেজনার পরিস্থিতির মাঝেই শুক্রবার চিনের বিদেশ মন্ত্রীকে(foreign minister) কড়া বার্তা দিলেন দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল(Ajit Doval)। স্পষ্ট ভাষায় তিনি জানিয়ে দিয়েছেন, অবিলম্বে সীমান্তবর্তী এলাকা থেকে সেনা প্রত্যাহার করতে হবে চিনকে।

বৃহস্পতিবার দিল্লি সফরে এসেছেন চিনের বিদেশ মন্ত্রী ওয়াং ই (Wang Yi)। আজ ভারতের বিদেশ মন্ত্রীর সঙ্গে বৈঠকের কথা রয়েছে তাঁর। তবে তার আগে দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে বৈঠক করেন তিনি। দুই দেশের আলোচনায় উঠে আসে লাদাখ সংঘাতের প্রসঙ্গ। সংবাদ সংস্থা এএনআই সূত্রের খবর, এই বৈঠকেই ডোভাল জানান, পূর্ব লাদাখ সীমান্তে সংঘর্ষের কেন্দ্রবিন্দু থেকে অবিলম্বে সেনা প্রত্যাহার করুক চিন। একইসঙ্গে, সীমান্ত সমস্যা সমস্যা সমাধানে কূটনৈতিক ও সামরিক স্তরে আলোচনা চালিয়ে যাওয়ার পক্ষেও সহমত প্রকাশ করেন দু’জনে।

আরও পড়ুন:করোনেশন ব্রিজে বিস্ফোরণ : ক্লোজ ওসি, গ্রেফতার শুটিং ইউনিটের সদস্য

সূত্রের খবর, এই বৈঠকে দুই তরফেই মত প্রকাশ করে জানানো হয়েছে সীমান্ত সংঘাত দুই দেশের জন্যই ক্ষতিকর। দিল্লি ও বেজিংয়ের মধ্যে যে সংঘাতপূর্ণ পরিস্থিতি তৈরি হয়েছে সে ফাটল অবিলম্বে মেরামত করে শান্তি স্থাপন করা জরুরি। শুধু তাই নয়, আগামী দিনে চিন সফরে যেতে পারেন দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

Previous articleকরোনেশন ব্রিজে বিস্ফোরণ : ক্লোজ ওসি, গ্রেফতার শুটিং ইউনিটের সদস্য
Next articleঅপারেশন শুরুর মুহূর্তেই ওটিতে ভয়াবহ আগুন, আতঙ্ক হাসপাতালে